সাংবাদিক নাদিম হত্যা: প্রধান আসামি বাবুকে ৬ মাসের জামিন দিলো হাইকোর্ট

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যা মামলায় বহিষ্কৃত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।
ছবি: স্টার

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যা মামলায় বহিষ্কৃত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

গতকাল সোমবার বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এদিকে, হাইকোর্টের এই জামিন আদেশ স্থগিত চেয়ে আজ মঙ্গলবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

অ্যাটর্নি জেনারেল কার্যালয় সূত্রে জানা গেছে, আগামীকাল চেম্বার আদালতে এই আবেদনের ওপর শুনানি হতে পারে। 

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আনোয়ারা শাহজাহান দ্য ডেইলি স্টারকে বলেন, 'এই মামলার তিন আসামি ম্যাজিস্ট্রেটের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন, তবে তারা সাংবাদিক নাদিমের ওপর হামলার ঘটনায় জড়িত হিসেবে চেয়ারম্যান বাবুর নাম উল্লেখ করেননি, তাই হাইকোর্ট বেঞ্চ তাকে জামিন দিয়েছেন।'

উল্লেখ্য, সংবাদ প্রকাশকে কেন্দ্র করে গত ১৪ জুন রাতে বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের সদ্য বহিষ্কৃত চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য বহিষ্কৃত সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবুর সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার হন বাংলানিউজ২৪ ডটকমের জেলা প্রতিনিধি ও জামালপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সহসভাপতি নাদিম। 

পরদিন দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় গত ১৭ জুন সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে বকশীগঞ্জ থানায় চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করে একটি মামলা করেন। 

 

Comments

The Daily Star  | English

Metro rail launches Friday operations

Trains will leave Uttara North Station for Motijheel between 3:30pm and 9:00pm every Friday

36m ago