নারায়ণগঞ্জে বিএনপির ২৩ নেতাকর্মীর নামে পুলিশের মামলা, অজ্ঞাত আসামি ৪০০

মামলায় এ পর্যন্ত ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।
সিদ্ধিরগঞ্জে বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি: সৌরভ হোসেন সিয়াম/স্টার

নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ২৩ জন নেতাকর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৪০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

মামলায় এ পর্যন্ত ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল শনিবার দিবাগত রাতে সিদ্ধিরগঞ্জ থানায় বিস্ফোরক আইনে থানার উপপরিদর্শক (এসআই) মমিনুল হক এ মামলা করেন।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, মামলায় ২৩ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ৩০০-৪০০ জনকে আসামি করা হয়েছে। মামলায় সরকারি কাজে বাধা, পুলিশের ওপর আক্রমন, মহাসড়তে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি ও নাশকাতার অভিযোগ আনা হয়েছে।

এ মামলায় গ্রেপ্তার ৭ জনকে ঘটনার সময়ই আটক করা হয়েছিল বলে জানান তিনি।

গতকাল শনিবার দুপুর ১২টার দিকে সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নিতে গেলে বিএনপি নেতাকর্মীকে বাধা দেয় পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি নেতাকর্মীদের সঙ্গে তর্কের এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করলে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশকে রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়তেও দেখা গেছে। বিএনপি নেতাকর্মীরাও পাল্টা ইট-পাটকেল ছোড়েন।

বিএনপির লোকজনের ছোড়া ইট-পাটকেলে পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন এসপি গোলাম মোস্তফা রাসেল।

অন্যদিকে সংঘর্ষে অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন বিএনপি নেতারা। তাদের মধ্যে একজন গুলিবিদ্ধ হয়েছেন বলেও জানিয়েছেন তারা।

 

Comments

The Daily Star  | English
Dhaka University suspends exams

DU bans all forms of politics on campus

Dhaka University Syndicate tonight decided to ban all forms of partisan politics by teachers, students and staff on the university campus until further notice

Now