টস জিতে বোলিংয়ে বাংলাদেশ, একাদশে তিনজন করে পেসার-স্পিনার

এই সংস্করণে দুই দলের মুখোমুখি লড়াইয়ে আফগানদের রয়েছে স্পষ্ট আধিপত্য।
ছবি: ফিরোজ আহমেদ

টস জিতলেন সাকিব আল হাসান। বাংলাদেশের অধিনায়ক বেছে নিলেন আগে বোলিংয়ের সিদ্ধান্ত। তিনি জানালেন, একাদশে রয়েছেন তিনজন করে পেসার ও স্পিনার।

দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শুক্রবার মাঠে নামছে বাংলাদেশ ও আফগানিস্তান। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা শুরু হবে সন্ধ্যা ছয়টায়।

আবহাওয়া ও কন্ডিশন বিবেচনায় সফরকারীদের আগে ব্যাট করতে পাঠানোর কথা টসের সময় জানান সাকিব। আফগান অধিনায়ক রশিদ জানান, টস জিতলে তিনিও আগে বোলিং নিতেন।

সবশেষ টি-টোয়েন্টি সিরিজে ঘরের মাঠে আয়ারল্যান্ডকে মোকাবিলা করেছিল বাংলাদেশ। ওই সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছিল তারা।

আইরিশদের বিপক্ষে শেষ ম্যাচের একাদশ থেকে দুটি পরিবর্তন করেছে বাংলাদেশ। বাদ পড়েছেন লেগ স্পিনার রিশাদ হোসেন ও ডানহাতি পেসার হাসান মাহমুদ। তাদের জায়গা নিয়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান।

আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ আছে নবম স্থানে। রশিদ খান-মোহাম্মদ নবিদের অবস্থান ঠিক নিচেই। দুই দলের রেটিং পয়েন্টের ব্যবধান মাত্র ৩। টাইগারদের ২২২, আফগানিস্তানের ২১৯।

এই সংস্করণে দুই দলের মুখোমুখি লড়াইয়ে আফগানদের রয়েছে স্পষ্ট আধিপত্য। নয়বারের দেখায় ছয়বারই জিতেছে তারা। বাংলাদেশ জয় পেয়েছে বাকি তিনটিতে।

টি-টোয়েন্টি সিরিজের আগে চট্টগ্রামে অনুষ্ঠিত ওয়ানডে সিরিজে হতাশ করে বাংলাদেশ। চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা তিক্ত স্বাদ নেয় সিরিজ হারের। প্রথম দুটিতে জিতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নেয় আফগানিস্তান।

বাংলাদেশ একাদশ:

লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, শামিম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

Comments

The Daily Star  | English

Culprits of Khagrachhari, Rangamati violence will be brought to book: CA office

High-powered probe body to be formed; home adviser to visit Khagrachharai and Rangamati tomorrow

20m ago