পিরিয়ডকালীন সুরক্ষায় ‘ফ্রেশ অনন্যা’ স্যানিটারি ন্যাপকিন বিতরণ

পিরিয়ডকালীন পরিচ্ছন্নতার বিষয়ে জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেছে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)।
হাজারীবাগ গার্লস হাই স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে 'ফ্রেশ অনন্যা' স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়। ছবি: সংগৃহীত

পিরিয়ডকালীন পরিচ্ছন্নতার বিষয়ে জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেছে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)।

গত বৃহস্পতিবার রাজধানীর হাজারীবাগ গার্লস হাই স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে 'ফ্রেশ অনন্যা' স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানায়, বাংলাদেশের সর্বস্তরের নারীদের জন্য পিরিয়ডকালীন পরিচ্ছন্নতা নিশ্চিত করার লক্ষ্যে সম্প্রতি এমজিআই সাশ্রয়ী মূল্যে 'ফ্রেশ অনন্যা' স্যানিটারি ন্যাপকিন বাজারে আনে। দেশের সুবিধাবঞ্চিত নারীদের মধ্যে পিরিয়ডকালীন পরিচ্ছন্নতার ব্যাপারে জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে উল্লেখযোগ্য সংখ্যক স্যানিটারি ন্যাপকিন বিনামূল্যে বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়।

এই কর্মসূচির অংশ হিসেবে গত বৃহস্পতিবার ঢাকাস্থ এনজিও 'গিভ বাংলাদেশ'-এর গৃহীত উদ্যোগ 'প্রজেক্ট কন্যা'-এর অংশ হিসেবে স্কুল শিক্ষার্থীদের মধ্যে এই স্যানিটারি ন্যাপকিন বিতরণ কর্মসূচি পালিত হয়েছে।

অনুষ্ঠানে এমজিআই ডিরেক্টর তাসনিম মোস্তফা বলেন, 'আমরা যদি সবাই মিলে যার যার যায়গা থেকে এগিয়ে আসি, তাহলে আমরাই পারি মেয়েদের চিন্তামুক্ত পিরিয়ড নিশ্চিত করতে।'

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গিভ বাংলাদেশ ফাউন্ডেশন, হাজারীবাগ গার্লস স্কুল অ্যান্ড কলেজ এবং এমজিআই-এর কর্মকর্তারা।

Comments