গাড়িচাপায় নারী নিহত: ঢাবির চাকরিচ্যুত শিক্ষকের বিরুদ্ধে মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের চাকরিচ্যুত শিক্ষক আজহার জাফর শাহের প্রাইভেটকারের চাপায় এক নারী নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।
চাপা দেওয়ার পর ওই নারীকে কয়েকশ গজ দূর পর্যন্ত টেনেহিঁচড়ে নিয়ে যায় প্রাইভেটকারটি। ছবি: ভিডিও থেকে নেওয়া

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের চাকরিচ্যুত শিক্ষক আজহার জাফর শাহের প্রাইভেটকারের চাপায় এক নারী নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

আজ শনিবার ভোররাতে নিহত রুবিনা আক্তারের (৪৫) ভাই জাকির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন শাহবাগ থানার ডিউটি অফিসার উপপরিদর্শক কামরুন্নাহার।

তিনি বলেন, 'সড়ক পরিবহন আইনে করা মামলায় গাড়িচালক ও ঢাবির চাকরিচ্যুত শিক্ষক জাফর শাহকে আসামি করা হয়েছে।'

এর আগে, গতকাল দুপুরে ঢাবি এলাকায় গাড়িচাপার ঘটনাটি ঘটে।

নিহতের দেবর নুরুল আমিন গতকাল ডেইলি স্টারকে জানান, তাদের বাসা হাজারীবাগের সেকশন এলাকায়। তেজগাঁও থেকে তিনি ভাবিকে নিয়ে মোটরসাইকেলযোগে সেকশন এলাকায় যাচ্ছিলেন। শাহবাগ মোড় পার হওয়ার পর একটি প্রাইভেটকার পেছন থেকে তাদের মোটরসাইকেলে ধাক্কা দেয়। সেসময় তার ভাবি ছিটকে পড়েন এবং প্রাইভেটকারের বাম্পারের সঙ্গে আটকে যান। তবে প্রাইভেটকারটি এরপরও না থেমে তার ভাবিকে টেনেহিঁচড়ে প্রায় নীলক্ষেত পর্যন্ত নিয়ে যায়। পরে স্থানীয়রা প্রাইভেটকারটিকে আটক করে এবং তিনি ভাবিকে উদ্ধার করে হাসপাতালে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাপা দেওয়ার পর ওই নারীকে কয়েকশ গজ দূর পর্যন্ত টেনেহিঁচড়ে নিয়ে যায় প্রাইভেটকারটি। এ ঘটনার পর প্রাইভেটকারটি নিউমার্কেটের দিকে পালিয়ে যেতে চাইলে শিক্ষার্থীরা সেটিকে আটক করে চালককে মারধর করেন। বর্তমানে ওই চালক ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন।

প্রাইভেটকারটি যিনি চালাচ্ছিলেন, তিনি ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক শিক্ষক। ২০১৮ সালে তাকে চাকরিচ্যুত করা হয় বলে গতকাল জানান ঢাবি প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী।

Comments

The Daily Star  | English

Yunus sits with BNP delegation over reform commissions

BNP Secretary General Mirza Fakhrul Islam Alamgir led the six-member delegation at the State Guest House Jamuna.

1h ago