একই সড়কে ৮ ঘণ্টার ব্যবধানে দুই দুর্ঘটনায় নিহত ৮

এই দুর্ঘটনায় ৩০ জন আহত হয়েছেন।
দুর্ঘটনায় ট্রাক-নছিমন দুমড়েমুচড়ে যায়। ছবি: স্টার

দিনাজপুর-ফুলবাড়ি আঞ্চলিক মহাসড়কে দুটি পৃথক সড়ক দুর্ঘটনায় আটজন নিহত ও ৩০ জন আহত হয়েছেন।

আজ শুক্রবার মহাসড়কের পৃথক জায়গায় বাসের সঙ্গে ট্রাক এবং নছিমনের সঙ্গে ট্রাকের সংঘর্ষ হয়।

হতাহতদের অধিকাংশই বাসযাত্রী ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

দিনাজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, নাবিল এন্টারপ্রাইজের একটি বাস ঢাকা থেকে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার দিকে যাচ্ছিল। ভোর ৬টা ৫ মিনিটে দিনাজপুর সদর উপজেলার চকরামপুর গ্রামে পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা দ্রুতগতির আমবোঝাই ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুইজন নিহত হন। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আহত ৩০ জনকে উদ্ধার করে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। তাদের অধিকাংশই ছিলেন বাসের যাত্রী। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও চারজনের মৃত্যু হয়। এই ঘটনায় মোট ছয় জন নিহত হন।

নিহত ছয়জন হলেন—চিরিরবন্দর উপজেলার কোচনা গ্রামের মোমিনুর রহমানের মেয়ে জায়না (৫) ও একই উপজেলার স্বদেশ চন্দ্র রায় (৩০), বোচাগঞ্জ উপজেলার জাহিদ হোসেনের মেয়ে বিভা (১০), পীরগঞ্জ উপজেলার মিত্রমাটি গ্রামের ট্রাকচালক হাসু মিয়া (৪০), নাবিল পরিবহনের সহকারী রাজেশ বাহাদুর (৩০) এবং ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার দানেশ আলীর ছেলে মো. আলী (৫২)।

অন্যদিকে ফুলবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান ডেইলি স্টারকে জানান, আজ দুপুর ২টার দিকে দিনাজপুরের ফুলবাড়ি উপজেলায় ট্রাক ও নছিমনের সংঘর্ষে দুইজন নিহত ও চারজন আহত হন। ফুলবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নর্থ সুজাপুরের কাছাকাছি দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। আহতদের ফুলবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, ট্রাকটি দিনাজপুরের দিকে, আর নছিমনটি আমবাড়ি হাট থেকে পাঁচবিবির দিকে যাচ্ছিল। নর্থ সুজাপুরের কাছে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কে দুই যানবাহনের মধ্যে সংঘর্ষ ঘটে।

এই দুর্ঘটনায় নিহত দুইজন হলেন—জয়পুরহাটের পাঁচবিবির ধরঞ্জি ইউনিয়নের পারুইল গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে মেনহাজুল (৪০) ও বালিঘাটা ইউনিয়নের নওনা গ্রামের আমান (৪৫)। মেনহাজুল পেশার নছিমনচালক ও আমান পশু ব্যবসায়ী।

Comments