চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন ৩১ অক্টোবর

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, আগামী ৩১ অক্টোবর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে এবং জেলার ইউনিয়ন ও থানাসহ সব সাংগঠনিক ইউনিট কমিটির কাউন্সিল এর আগেই সম্পন্ন করতে হবে।
চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে নিহত ২
স্টার অনলাইন গ্রাফিক্স

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, আগামী ৩১ অক্টোবর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে এবং জেলার ইউনিয়ন ও থানাসহ সব সাংগঠনিক ইউনিট কমিটির কাউন্সিল এর আগেই সম্পন্ন করতে হবে।

আজ শনিবার বন্দরনগরীর এলজিইডি মিলনায়তনে আওয়ামী লীগের চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

সভায় দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলার সংসদ সদস্যসহ আওয়ামী লীগের দক্ষিণ জেলা শাখার নেতারা বক্তব্য রাখেন।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনের সংসদ সদস্য মুস্তাফিজুর রহমান চৌধুরী বক্তব্য দেওয়ার সময় উপজেলার বিভিন্ন ইউনিয়নে কমিটি গঠনকে কেন্দ্র করে আওয়ামী লীগের বাঁশখালী উপজেলা শাখার কয়েকজন নেতা তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন বলে প্রত্যক্ষদর্শীরা জানান। সেসময় সভায় উপস্থিত কেন্দ্রীয় ও জেলা নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

তবে বিষয়টিকে দলের অভ্যন্তরীণ বলে উল্লেখ করেছেন মুস্তাফিজুর রহমান চৌধুরী।

তিনি বলেন, 'এটি ছিল আমাদের দলের অভ্যন্তরীণ সভা এবং এখানে যা হয়েছে তা সম্পূর্ণরূপে আমাদের অভ্যন্তরীণ বিষয়। আমাদের অভ্যন্তরীণ বিষয় নিয়ে সাংবাদিকদের এত মাথাব্যথা কেন।'

এ বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, 'সংসদ সদস্য মুস্তাফিজুর যখন বক্তব্য রাখছিলেন, তখন বাঁশখালী উপজেলার কিছু সংক্ষুব্ধ নেতা মুস্তাফিজের অসাংগঠনিক বক্তব্যের প্রতিবাদ করেন।'

'আমাদের হস্তক্ষেপে বিষয়টি তাত্ক্ষণিকভাবে সমাধান হয়ে যায় এবং সভা শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে', বলেন তিনি।

স্বপন তার বক্তব্যে ঘোষণা করেন, আগামী ৩১ অক্টোবর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে এবং তার আগে জেলার অন্যান্য সাংগঠনিক ইউনিটের কাউন্সিল সম্পন্ন করতে হবে।

পরে স্বপন চট্টগ্রাম সার্কিট হাউসে বন্দরনগরীর ১৫টি থানা ইউনিটের সব নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাত করেন, যেখানে তিনি নেতাদের সাংগঠনিক কার্যক্রমের বিষয়ে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।

এই বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

Comments

The Daily Star  | English

Yunus to leave for NY on Sept 24

Chief Adviser Prof Muhammad Yunus is set to leave Dhaka for New York to attend the 79th United Nations General Assembly (UNGA) on September 24.

1h ago