ট্রান্সফার লাইভ: আর্জেন্টিনার সঙ্গে নতুন চুক্তি করছেন স্কালোনি

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম শেষে বেজে উঠতে শুরু করছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে ক্লাবগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে ক্লাবগুলো।

২০২২ সালের গ্রীষ্মকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

মেমফিসের প্রতি আগ্রহী জুভেন্টাস

ভ্লাহোভিচকে মাঝেমধ্যে বিশ্রাম দিতে একজন বিকল্প ফরোয়ার্ড অনেক দিন থেকেই খুঁজছে জুভেন্টাস। বার্সেলোনার কাছ থেকে মেমফিস ডিপাইকে কেনার প্রস্তাবও পেয়েছে দলটি। তোদোফিচাজেসের সংবাদ অনুযায়ী, তার পরতি আগ্রহ দেখিয়েছে তুরিনের ক্লাবটিও।

আর্জেন্টিনার সঙ্গে নতুন চুক্তি করছেন স্কালোনি

দায়িত্ব নেওয়ার পর আর্জেন্টিনা দলকে আমূল বদলে দিয়েছেন লিওনেল স্কালোনি। স্বাভাবিকভাবেই তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চায় আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসির সংবাদ অনুযায়ী, চুক্তি নবায়নের খুব কাছে চলে এসেছে দুই পক্ষ। গত সপ্তাহেই এ নিয়ে একবার আলোচনা হয়েছে তাদের মধ্যে। বর্তমান চুক্তি অনুযায়ী, ২০২২ কাতার বিশ্বকাপের শেষ হবে মেয়াদ।

কুকুরেয়াকে কেনার পরিকল্পনা থেকে সরে এসেছে ম্যানসিটি

ব্রাইটনের স্প্যানিশ ডিফেন্ডার মার্ক কুকুরেয়াকে কেনার পরিকল্পনা থেকে সরে এসেছে ম্যানচেস্টার সিটি। ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের সংবাদ অনুযায়ী, ২৪ বছর বয়সী এ ডিফেন্ডারের পরিবর্তে বেনফিকার ২৬ বছর বয়সী স্প্যানিশ ডিফেন্ডার আলেক্স গ্রিমালদো এবং স্টুটগার্টের ২৪ বছর বয়সী ক্রোয়েশিয়ান ডিফেন্ডার বোর্না সোসার দিকে নজর দিয়েছে ক্লাবটি।

ইদ্রিসা গুয়েকে ফেরাতে চায় এভারটন

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর সংবাদ অনুযায়ী, পিএসজির ৩২ বছর বয়সী সেনেগালের মিডফিল্ডার ইদ্রিসা গুয়েকে ফেরাতে চেষ্টা চালাচ্ছে এভারটন। আগামী কয়েক দিনের মধ্যেই আলোচনায় বসতে পারে দুই পক্ষ।

শৈশবের ক্লাবের সঙ্গে আলোচনায় রোনালদোর এজেন্ট

দ্য অ্যাথলেটিকের সংবাদ অনুযায়ী, ক্রিস্তিয়ানো রোনালদোর প্রথম পেশাদার ক্লাব স্পোর্টিং লিসবনের সঙ্গে আলোচনা করেছেন তার এজেন্ট হোর্হে মেন্ডিস। তবে এখনও কিছু চূড়ান্ত হয়নি। এদিকে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সানের সংবাদ অনুযায়ী, অন্য ক্লাবে যোগ দিতে ম্যানচেস্টার ইউনাইটেডকে তার একটি নির্দিষ্ট বিক্রয় মূল্য ধরে দেওয়ার অনুরোধ করেছেন রোনালদো।

টটেনহ্যামের রেগুইলনে আগ্রহী বার্সেলোনা

চেলসি মার্কোস আলনসোকে অনেক দিন থেকেই চাইছে বার্সেলোনা। তবে এখনও তেমন কোনো অগ্রগতি হয়নি। স্প্যানিশ সংবাদমাধ্যম এএসের সংবাদ অনুযায়ী, শেষ পর্যন্ত এ ডিফেন্ডারকে না পেলে টটেনহ্যামের ২৫ বছর বয়সী সের্জিও রেগুইলনকে কেনার জন্য চেষ্টা করবে দলটি। টটেনহ্যামে যাওয়ার আগে রিয়াল মাদ্রিদের হয়ে খেলেছেন এ ডিফেন্ডার।

অ্যাতলেতিকোতে যোগ দিলেন মলিনা

উদিনেসে থেকে আর্জেন্টাইন ডিফেন্ডার নাহুয়েল মলিনাকে দলভুক্ত করেছে অ্যাতলেতিকো মাদ্রিদ। পাঁচ বছরের চুক্তিতে ২৪ বছর বয়সী এ ডিফেন্ডারকে কিনে দলটি। স্থানীয় সংবাদমাধ্যমের সংবাদ অনুযায়ী, তাকে পেতে দলটির খরচ হয়েছে প্রায় ২০ মিলিয়ন ইউরো।

বার্সেলোনার ডেরায় কুন্দে

শেষ পর্যন্ত চেলসিকে পেছনে ফেলে জুলস কুন্দেকে কিনে নিয়েছে বার্সেলোনা। তাকে দলে পেতে দলটির খরচ প্রায় ৫০ মিলিয়ন ইউরো। সঙ্গে রয়েছে ১০ মিলিয়ন ইউরো অ্যাডঅনস। পাঁচ বছরের চুক্তিতে ২০২৭ সাল পর্যন্ত বার্সেলোনার হয়ে খেলবেন এ ডিফেন্ডার।

Comments

The Daily Star  | English

Ex-president Badruddoza Chowdhury passes away

He breathed his last at 3:15am today while undergoing treatment at the Uttara Women’s Medical College

37m ago