নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউটে ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষে আহত ২

নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউটে ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই ছাত্রলীগ নেতা আহত হয়েছেন।
নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউট
নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউট। ছবি: স্টার

নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউটে ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই ছাত্রলীগ নেতা আহত হয়েছেন।

আজ বুধবার দুপুরে কাম্পাসে এ ঘটনা ঘটে।

পরে নরসিংদী মডেল থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত দুজন হলেন-- নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজিম উদ্দিন ও সামস সিয়াম। তারা দুজনই ইনস্টিটিউটের চতুর্থ সেমিস্টারের ছাত্র।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৫ নভেম্বর নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের আংশিক কমিটির অনুমোদন দেন জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহজালাল আহাম্মেদ। ১৭ সদস্যের ওই কমিটিতে আসিফ সরকারকে সভাপতি ও রাকিব হাসানকে সাধারণ সম্পাদক করা হয়।

আজ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রতিষ্ঠানটিতে চতুর্থ সেমিস্টারের মিডটার্ম পরীক্ষা চলছিল। ওই পরীক্ষায় অংশ নেন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজিম উদ্দিন ও সামস সিয়াম। পরীক্ষা শেষে কক্ষ থেকে বের হয়ে ক্যাম্পাস চত্বরে আসার পর দুপুর সাড়ে ১২টার দিকে তাদের পথরোধ করেন ছাত্রলীগের একদল নেতা-কর্মী। এ সময় তাদের মধ্যে কথা-কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। আহত দুজনকে ক্যাম্পাসে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে ইনস্টিটিউটের অধ্যক্ষ রেজাউল করিম দুই পক্ষের নেতাদের নিয়ে বসে সমাধানের আশ্বাস দেন।

নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব হাসান বলেন, 'এখানে ছাত্রলীগের কোনো পক্ষ-বিপক্ষ নেই, আমরা সবাই ঐক্যবদ্ধ। আজকের এ হামলার ঘটনায় জড়িত ছিল জামায়াত-শিবিরের কিছু কর্মী-সমর্থক। বিষয়টি আমরাই আগামীকালের মধ্যে মিটমাট করে ফেলব।'

নরসিংদী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ রেজাউল করিম বলেন, 'বিষয়টি এত বড় কিছু না, নিজেদের মধ্যে সামান্য ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছিল। ঘটনার পরপরই আমাদের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ক্যাম্পাসে এসে পরিস্থিতি সামাল দেয়। দুই পক্ষকে নিয়ে আমরা বসব, সবকিছু মিটমাট হয়ে যাবে।'

Comments

The Daily Star  | English

Budget support from WB, IMF, ADB: Bangladesh may get $5.65b by this fiscal year

The government is expecting at least $5.65 billion in budget support this fiscal year from the World Bank, the International Monetary Fund (IMF), and the Asian Development Bank (ADB) to expedite reforms.

7h ago