অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা, বিজিবির হাতে আটক ১০

তাদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা দিয়ে থানায় সোপর্দ করা হয়েছে।
পাটগ্রাম সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় দাললসহ বেশ কয়েকজনকে আটক করে বিজি। ছবি: সংগৃহীত

অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় লালমনিরহাটের পাটগ্রাম ও নীলফামারীর ডিমলা সীমান্তে অভিযান চালিয়ে এক দালালসহ ১০ জন বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। তাদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে মামলা দিয়ে থানায় সোপর্দ করা হয়েছে।

আটক হয়েছেন সিরাজগঞ্জের সদর উপজেলার মানিক ঘোষ (৩৭), মানিক ঘোষের স্ত্রী পূজা ঘোষ (৩০), তার মেয়ে নমরোতা ঘোষ (১২) ও পূজিতা ঘোষ (৩) এবং বাদল চন্দ্র ঘোষের স্ত্রী অনিকা ঘোষ (৫৮)। দিনাজপুরের খানসামা উপজেলার খামারপাড়া গ্রামের খনিজ চন্দ্র (২৬), তপন রায় (২১), ছন্দ রায় (২১) এবং কৃষ্ণ চন্দ্র রায়ের ছেলে রঞ্জিত রায় (১৭)।

এ সময় পাচারকারী বেলাল হোসেনকেও আটক করে বিজিবি। তার বাড়ি লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার আঙ্গোরপোতা-দহগ্রাম সীমান্তবর্তী গোলপেরটারী এলাকায়।

বিজিবির মিডিয়াসেল জানায়, শুক্রবার বিকেলে পাটগ্রামের দহগ্রাম-আঙ্গোরপোতা সীমান্ত দিয়ে চিহ্নিত দালালের মাধ্যমে কয়েকজন অবৈধভাবে ভারতে যাওয়ার চেষ্টা করছিলেন। খবর পেয়ে বিজিবির একটি টহলদল তাদেরকে আটক করে।

অপরদিকে নীলফামারীর ডিমলা উপজেলার সীমান্তবর্তী নামাজীপাড়া এলাকার সীমান্ত থেকে চার জন বাংলাদেশিকে আটক করে বিজিবি। তারাও ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছিলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রংপুর ৫১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম আলদীন জানান, শুক্রবার রাতে সীমান্তে আটক সবাইকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

Comments

The Daily Star  | English

$800m repayment to Russia in limbo

About $809 million has piled up in a Bangladesh Bank escrow account to repay loans and interest for the Russia-funded Rooppur Nuclear Power Plant.

11h ago