কারাগারে বিচারপতি মানিক, আদালত প্রাঙ্গণে ডিম-জুতা নিক্ষেপ

বিকেল ৪টার দিকে বিচারপতি মানিককে নিয়ে সিলেট আদালত প্রাঙ্গণে পুলিশের গাড়ি প্রবেশ করলে গাড়ি ঘিরে রাখে উত্তেজিত জনতা।
ছবি: সংগৃহীত

সিলেট সীমান্ত হয়ে ভারত পালিয়ে যাওয়ার সময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের হাতে আটক সুপ্রিমকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

আজ শনিবার বিকেলে সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ আদালতের বিচারক আলমগীর হোসেন এ আদেশ দেন বলে জেলা পুলিশের আদালত পরিদর্শক জামশেদ আলম জানান।

শুক্রবার রাতে সিলেটের কানাইঘাট উপজেলার দনা সীমান্তে আটক হবার পর আজ সকালে বিচারপতি মানিককে কানাইঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। বিকেলে কানাইঘাট থানা পুলিশ তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায়।

বিকেল ৪টার দিকে বিচারপতি মানিককে নিয়ে সিলেট আদালত প্রাঙ্গণে পুলিশের গাড়ি প্রবেশ করলে গাড়ি ঘিরে রাখে উত্তেজিত জনতা। পুলিশ ভ্যান থেকে তাকে নামানোর সময় তার ওপর জুতা ও ডিম নিক্ষেপ করা হয়। এ সময় তাকে মারধরের চেষ্টাও করা হয়।

জেলা পুলিশের আদালত পরিদর্শক জামশেদ আলম বলেন, 'গ্রেপ্তার ব্যক্তি অবসরপ্রাপ্ত বিচারপতি হওয়ায় বিজ্ঞ আদালত জেলকোড অনুসারে তাকে সুযোগ-সুবিধা দেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি শারিরীক অসুস্থতার কথা আদালতে জানানোয় তাকে চিকিৎসারও নির্দেশ দেওয়া হয়েছে।'

তিনি বলেন, 'আসামির বিরুদ্ধে ঢাকার লালবাগ, বাড্ডা ও আদাবর থানায় হত্যা মামলাসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। সিলেট থেকে সবকটি থানায় বার্তা পাঠানো হয়েছে। সংশ্লিষ্ট থানা সেসব মামলায় তাকে গ্রেপ্তার দেখাবে।'

Comments