খুলনায় নারী ফুটবলারদের ওপর হামলা: ৩ জনের জামিন বাতিল

গত ২৯ জুলাই হামলায় আহত হন চার নারী ফুটবলার মঙ্গলী বাগচী, সাদিয়া নাসরিন, হাজেরা খাতুন ও জুঁই মণ্ডল।
যুবলীগ নেতা জামাল উদ্দিন হত্যা

খুলনার বটিয়াঘাটায় নারী ফুটবলারদের ওপর হামলা ঘটনায় মামলার ৩ আসামির জামিন বাতিল করেছেন আদালত। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে খুলনার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাদিউজ্জামান এই আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মঞ্জুর মোর্শেদ জামিন বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন।

এজাহার পক্ষে আইনজীবী মনজিরুল ইসলাম রহমান ডেইলি স্টারকে বলেন, আসামিরা আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। আজ কোর্টে আত্মসমর্পণ করলে তাদের জামিন বাতিল করেন আদালত।

গত ২৯ জুলাই সন্ধ্যায় হামলার ঘটনায় ৩০ জুলাই রাতে নূপুর খাতুন, তার বাবা নুর আলম, ভাই সালাউদ্দিন এবং মা রঞ্জি বেগমকে আসামি করে থানায় মামলা করেন ভুক্তভোগী সাদিয়া নাসরিন। ওই মামলায় নুর আলমকে গ্রেপ্তার করে পুলিশ। অন্য আসামিরা আদালত থেকে জামিনে ছিলেন।

মামলার বাদী সাদিয়া নাসরিন অভিযোগ করে বলেন, মামলার পরদিন নূপুর, তার মা ও ভাই মামলা তুলে নিতে হুমকি দেন। অন্যথায় আমিসহ একাডেমির খেলোয়াড়দের শরীরে অ্যাসিড নিক্ষেপের হুমকি দেন তারা।

হুমকি পাওয়ার পর সাদিয়া থানায় সাধারণ ডায়েরি করেন।

জন উদ্যোগ খুলনার নারী সেলের আহ্বায়ক শামীমা সুলতানা বলেন, বাংলাদেশের মেয়েরা যখন আন্তর্জাতিক অঙ্গনে খেলায় সুনাম অর্জন করছে, তখন দেশের অভ্যন্তরে নারী ফুটবলারদের শুধুমাত্র ফুটবল খেলার জন্য হেনস্তার শিকার হতে হচ্ছে। এটি খুবই দুঃখজনক। শুধু হামলা করেই তারা থেমে থাকেনি। আসামিরা জামিন পেয়ে নারী ফুটবলারদের মামলা তুলে নিতে হুমকি দিচ্ছিলেন।

ওই হামলায় আহত হন চার নারী ফুটবলার মঙ্গলী বাগচী, সাদিয়া নাসরিন, হাজেরা খাতুন ও জুঁই মণ্ডল।

হামলার ঘটনায় গুরুতর আহত ফুটবলার মঙ্গলী বাগচী বৃহস্পতিবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

Comments