ছাত্রলীগকে নিয়ে কটূক্তি: প্রবাসীসহ ৪ জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

আজ সোমবার দুপুরে রংপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।
স্টার ডিজিটাল গ্রাফিক্স

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকার দলীয় সংগঠন ছাত্রলীগকে নিয়ে কটূক্তির অভিযোগ এনে ২ প্রবাসী বাংলাদেশিসহ ৪ জনের নামে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করা হয়েছে।

আজ সোমবার দুপুরে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- ঢাকার জিগাতলার বাসিন্দা কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান টিটো, সবুজবাগ এলাকার যুক্তরাষ্ট্র প্রবাসী নাজমুস সাকিব ও একই এলাকার আনিছ মিয়া এবং গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ইব্রাহিম আলী। এছাড়া মামলায় অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামি করা হয়েছে।

সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবি রুহুল আমিন তালুকদার দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিচারক আবদুল মজিদ মামলার আবেদন আমলে নিয়ে তা তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, কানাডা প্রবাসী মোস্তাফিজার রহমান টিটো ও যুক্তরাষ্ট্র প্রবাসী নাজমুস সাকিবসহ অন্যান্যরা বিভিন্ন সময় 'অনলাইন নাগরিক টিভি' নামে একটি ফেসবুক পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পুত্র সজীব ওয়াজেদ জয়সহ আওয়ামী লীগের একাধিক নেতা এবং ছাত্রলীগকে নিয়ে কটুক্তি ও অশালীন মন্তব্য করে আসছেন। এতে বিদেশে বাংলাদেশসহ সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।

মামলার বাদী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ হোসেন বলেন, 'মামলার আসামিরা দেশ ও জাতির ক্ষতি করতে বিভিন্নভাবে অপপ্রচার চালাচ্ছেন। আমরা চাই এ ধরনের অপ্রপ্রচার বন্ধ করা হোক। একইসঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা হোক।'

Comments