ওসিকে ধাক্কা দেওয়া উপমন্ত্রীর সেই বডিগার্ড ক্লোজড

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবিরকে ধাক্কা দিয়ে আহত করার অভিযোগে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের বডিগার্ডকে ক্লোজড করেছে কর্তৃপক্ষ।
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবিরকে ধাক্কা দিয়ে আহত করার অভিযোগে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের বডিগার্ডকে ক্লোজড করেছে কর্তৃপক্ষ।

অভিযুক্ত বডিগার্ড সন্তু শীল সিএমপির উপসহকারী পরিদর্শক হিসেবে কর্মরত আছেন বলে জানা গেছে।

আজ মঙ্গলবার সন্তুকে ক্লোজড করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন সিএমপির উপ-পুলিশ কমিশনার (সদর) আব্দুল ওয়ারিশ।

তিনি বলেন, 'প্রশাসনিক কারণে তাকে (সন্তুকে) ক্লোজড করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। একইসঙ্গে নগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (কাউন্টার টেররিজম) আসিফ মহিউদ্দিনকে তদন্ত করে জরুরিভিত্তিতে প্রতিবেদন দিতে বলা হয়েছে।'

এর আগে, ধাক্কা দিয়ে আহত করার অভিযোগে গত ২০ এপ্রিল কোতয়ালী থানায় সন্তুর বিরুদ্ধে সাধারণ ডায়রি (জিডি) করেন ওসি জাহিদুল কবির।

প্রত্যক্ষদর্শী পুলিশ সদস্যরা জানান, সেদিন ঈদ সামগ্রী বিতরণে পাথরঘাটার ফিরিঙ্গীবাজার এলাকায় যান চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য মহিবুল হাসান চৌধুরী নওফেল। তখন তাকে প্রটোকল হিসেবে পাশে থেকে নিয়ে যাচ্ছিলেন ওসি জাহিদুল। এসময় পেছেন থেকে বাম হাতের কনুই দিয়ে ওসিকে সজোরে ধাক্কা দিয়ে সরিয়ে দেন এএসআই সন্তু। ওসি তখন উপমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এসময় বডিগার্ড ও ওসি তর্কে জড়ালে তাদের শান্ত করেন শিক্ষা উপমন্ত্রী।

এ ঘটনার পর ওসি থানায় জিডি ও নগর পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়ের কাছে লিখিত অভিযোগ দেন।

সিএমপি সদর দপ্তর সূত্রে জানা যায়, অভিযুক্ত সন্তু গত ৪ বছর ধরে বডিগার্ড হিসেবে নওফেলের সঙ্গে আছেন। সন্তুর বিরুদ্ধে উপমন্ত্রীর প্রভাব খাটিয়ে তদবির বাণিজ্য ও নানা অপকর্মের অভিযোগ আছে দক্ষিণ জোনের কর্মকর্তাদের কাছে।

Comments

The Daily Star  | English

Dhaka, Beijing to ink 20 MoUs but loan deal unlikely

Dhaka and Beijing will sign around 20 MoUs, including some on trade and economic cooperations, during Prime Minister Sheikh Hasina’s visit to China that begins today.

1h ago