দেশব্যাপী ধর্মঘটের ডাক ইমরান খানের দলের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারের প্রতিবাদে আজ বুধবার দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।
ইমরান খান, ধর্মঘট, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ, পাকিস্তান, পিটিআই,
মঙ্গলবার দলের প্রধান ইমরান খানের গ্রেপ্তারের বিরুদ্ধে পিটিআই কর্মীদের বিক্ষোভ। ছবি: এএফপি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেপ্তারের প্রতিবাদে আজ বুধবার দেশব্যাপী ধর্মঘটের ডাক দিয়েছে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। ডনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, সবাইকে রাস্তায় নেমে আসার আহ্বান জানিয়েছে পিটিআই। দলটির সিনিয়র নেতারা আরও ঘোষণা করেছেন, গ্রেপ্তারের কয়েক দিন আগে ইমরান খানের ঘোষিত সারা দেশে জনসভার সময়সূচী অপরিবর্তিত থাকবে।

ইমরান খানকে গ্রেপ্তারের কয়েক ঘণ্টা পর পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান শাহ মেহমুদ কুরেশি, সিনেটর সাইফুল্লাহ খান, আজম স্বাতী ও এজাজ চৌধুরী, পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা মুরাদ সাঈদ, আলী আমিন খান গান্দাপুর এবং হাসান নিয়াজির সমন্বয়ে গঠিত 'জরুরি কমিটি' একটি বৈঠক ডেকেছে।

পিটিআইয়ের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল আসাদ উমর জানিয়েছেন, কুরেশির নেতৃত্বাধীন সাত সদস্যের কমিটি পাকিস্তানের সবচেয়ে বড় রাজনৈতিক নেতাকে গ্রেপ্তারের পর দলের কর্মপরিকল্পনা ঘোষণা করবে।

তিনি বলেন, 'সারা বিশ্বকে দেখানো হচ্ছে দেশে কোনো আইন অবশিষ্ট নেই।'

ইসলামাবাদের উদ্দেশে রওনা হওয়ার আগে করাচি বিমানবন্দরে কুরেশি সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের লন্ডন সফরের সঙ্গে এই গ্রেপ্তারের সম্পর্ক আছে। এটি সাবেক প্রধানমন্ত্রীর ওপর সরকারের 'পূর্বপরিকল্পিত হামলা'।

রাস্তায় পিটিআইয়ের সহিংসতার খবর প্রত্যাখ্যান করে কুরেশি বলেন, জনগণ নিজেরাই প্রতিবাদ করছে। ইমরান খানের গ্রেপ্তারের প্রতিবাদে সারা দেশের মানুষ রাস্তায় নেমেছে। তারা শান্তিপ্রিয় এবং তারা শুধু তাদের প্রিয় নেতার নিরাপত্তা চায়।

Comments

The Daily Star  | English

Sea-level rise in Bangladesh: Faster than global average

Bangladesh is experiencing a faster sea-level rise than the global average of 3.42mm a year, which will impact food production and livelihoods even more than previously thought, government studies have found.

9h ago