বছরের প্রথম সপ্তাহ গেল হিন্দি ও পুরোনোতে, নতুন বাংলা সিনেমার অপেক্ষা

দুটি বাংলা সিনেমা দ্বিতীয় সপ্তাহে মুক্তি দেওয়ার জন্য বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতিতে আবেদন করা হয়েছে।
নতুন সিনেমা
সাইমন সাদিক ‘শেষ বাজি’ সিনেমা দিয়ে ২০২৪ সালে নতুন মুক্তির খাতা খুলছেন। ছবি: সংগৃহীত

২০২৪ সালের প্রথম সপ্তাহ পার হয়ে গেলেও এখন পর্যন্ত নতুন কোনো বাংলা সিনেমা মুক্তি পায়নি। বিদেশি ভাষার হিন্দি সিনেমা ডানকি ও পুরোনো বাংলা সিনেমাগুলো প্রদর্শিত হচ্ছে বিভিন্ন সিনেমা হলে। তবে দুটি বাংলা সিনেমা দ্বিতীয় সপ্তাহে মুক্তি দেওয়ার জন্য বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতিতে আবেদন করা হয়েছে।

নতুন এই সিনেমা বিষয়ে দ্য ডেইলি স্টারকে প্রযোজক সমিতির সৌমেন রায় বলেন, 'আগামী ১২ জানুয়ারি শুক্রবার পাহাড়ি ও দুনিয়া নামের নতুন দুটি বাংলা সিনেমা মুক্তির জন্য নিবন্ধন করা হয়েছে। তবে সিনেমা দুটি মুক্তি দেবেন কি না এটা সিনেমা সংশ্লিষ্টরা বলতে পারবেন।'

পরীমনি
১৯ জানুয়ারি পরীমনি অভিনীত ‘কাগজের বউ’ সিনেমাটি মুক্তির জন্য আবেদন করা হয়েছে। ছবি: সংগৃহীত

এই দুটি সিনেমা ছাড়া আগামী ১৯ জানুয়ারি শেষ বাজি ও কাগজের বউ নামে দুটি সিনেমা মুক্তির বিষয়ে আবেদন জমা পড়েছে। সাইমন সাদিক শেষ বাজি সিনেমা দিয়ে ২০২৪ সালে নতুন মুক্তির খাতা খুলছেন। সিনেমাটি পরিচালনা করেছেন মেহেদী হাসান।

একই তারিখে পরীমনি অভিনীত কাগজের বউ সিনেমাটির মুক্তির জন্য আবেদন করা হয়েছে। চয়নিকা চৌধুরী পরিচালিত এই সিনেমায় আরও আছেন আবুল হায়াত, ডিএ তায়েব, ইমন ও দিলারা জামান।

এ ছাড়া অপু বিশ্বাস অভিনীত সিনেমা ছায়াবৃক্ষ মুক্তির জন্য পরিবেশক সমিতিতে আবেদন জমা পড়েছে। বন্ধন বিশ্বাস পরিচালিত সিনেমাটি পাহাড়ের চা শ্রমিকদের জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে। সরকারি অনুদানের এই সিনেমাটি সেন্সর ছাড়পত্রও পেয়েছে। এতে আরও অভিনয় করেছেন নিরব, সুমিত সেনগুপ্ত, কাজী নওশাবা আহমেদ, শতাব্দী ওয়াদুদ, ডন, এলিনা শাম্মী, বড়দা মিঠু।

Comments