বলিউডের শীর্ষ ধনী এখন শাহরুখ, কত সম্পদ আছে তার

হুরুন ইন্ডিয়া রিচ লিস্টে জায়গা হয়েছে তার
আইপিএল, কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দরাবাদ, আহমেদাবাদ, শাহরুখ খান,
শাহরুখ খান। ছবি: সংগৃহীত

বলিউডের সবচেয়ে বড় সুপারস্টার শাহরুখ খান। এ কথার সঙ্গে হয়তো কেউ দ্বিমত করবেন না। কারণ ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে আছে শাহরুখ খানের ভক্তরা। বিশ্বের নানা প্রান্তের মানুষ জানে, কে এই শাহরুখ খান।

কয়েক বছরের বিরতি শেষে ২০২৩ সালে বড়াপর্দায় ফিরেই আবার ইতিহাস গড়েন তিনি। তিনটি বড় হিট উপহার দিয়ে সবাইকে চমকে দেন। সে বছর এই অভিনেতা পাঠান দিয়ে বছর শুরু করেন। তারপর জওয়ান। তারপর ডানকি দিয়ে ভক্তদের মাতান শাহরুখ খান। তিনটি সিনেমা বক্স অফিসে ঝড় তোলে। কারণ কী? কারণ ছিল একটাই-তিনটি সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান।

সিনেমা ছাড়া মুম্বাইয়ে তার বিশাল বাড়ি মান্নাত কতটা বিখ্যাত সে কথাও সবার জানা। প্রতিদিন হাজার হাজার মানুষ তার বাড়ির বাইরে দাঁড়িয়ে থাকেন তাকে এক নজর দেখবেন বলে। তারা ভাবেন, হয়তো তাদের প্রিয় নায়ক বের হয়ে তাদের দিকে হাত নাড়বেন।

হুরুন ইন্ডিয়া রিচ লিস্টে শাহরুখ খান

আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের মালিকও তিনি। শাহরুখ খানকে বিনোদন জগতের অন্যতম ধনী অভিনেতা বলা হয়। এবার হুরুন ইন্ডিয়া রিচ লিস্টে জায়গা হয়েছে তার। মুকেশ আম্বানি, গৌতম আদানিসহ অন্যান্য ধনী ব্যক্তিদের পাশাপাশি তিনিও এই তালিকায় উঠে এসেছেন। বিনোদন জগতের মানুষের জন্য এটা একটা বড় ব্যাপার।

এনডিটিভি জানিয়েছে, সাত হাজার ৩০০ কোটি রুপি সম্পত্তি নিয়ে হুরুন ইন্ডিয়া ধনীর তালিকায় ঢুকে পড়েছেন শাহরুখ। তার প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট ও আইপিএল ক্রিকেট দল কলকাতা নাইট রাইডার্সের সৌজন্যে তিনি এখন ভারতের সবচেয়ে ধনী চলচ্চিত্র তারকা হয়ে উঠেছেন।

বিনোদন জগত থেকে আরও কয়েকজন এই তালিকায় জায়গা পেয়েছেন। বিনোদন ক্যাটাগরিতে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন শাহরুখের বন্ধু তথা কলকাতা নাইট রাইডার্সের সহ-মালিক জুহি চাওলা। যার মোট সম্পদের পরিমাণ চার হাজার ৬০০ কোটি রুপি। দুই হাজার কোটি রুপির সম্পদ নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন হৃতিক রোশন। হৃতিক পেরেছেন কারণ তার অ্যাথলেইজার ব্র্যান্ড এইচআরএক্স।

চতুর্থ স্থানে আছেন অমিতাভ বচ্চন ও তার পরিবারের সম্মিলিত সম্পত্তির পরিমাণ এক হাজার ৬০০ কোটি রুপি। করণ জোহর তার সিনেমা প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশনের কারণে এক হাজার ৪০০ কোটি রুপির সম্পদ নিয়ে পঞ্চম স্থানে আছেন। ২০২৪ সালের হুরুন ইন্ডিয়া রিচ লিস্টে এক হাজার ৫৩৯ জন ব্যক্তি আছেন। যাদের প্রতেক্যের এক হাজার কোটি রুপির বেশি সম্পদ আছে।

শাহরুখ খানকে আগামীতে তার মেয়ে সুহানা খানের সঙ্গে কিং ছবিতে দেখা যাবে। সিনেমায় অভিষেক বচ্চনকে খলনায়কের চরিত্রে দেখা যাবে বলে জানা গেছে।

Comments

The Daily Star  | English

Six state banks asked to cancel contractual appointments of MDs

The Financial Institutions Division (FID) of the finance ministry has recommended that the boards of directors of six state-run banks cancel the contractual appointment of their managing directors and CEOs..The six state-run banks are Sonali Bank, Janata Bank, Agrani Bank, Rupali Bank, BAS

36m ago