অর্থনীতি

আবারও সেরা করদাতার তালিকায় শাহনাজ রহমান, মাহফুজ আনাম, মতিউর রহমান

টানা দ্বিতীয়বারের মতো নারী ক্যাটাগরিতে শীর্ষ করদাতার তালিকায় জায়গা করে নিয়েছেন শাহনাজ রহমান এবং টানা আট বছর সাংবাদিক ক্যাটাগরিতে শীর্ষ করদাতা হয়েছেন মাহফুজ আনাম ও মতিউর রহমান।
সেরা করদাতা, এনবিআর, শাহনাজ রহমান, মাহফুজ আনাম, মতিউর রহমান, প্রথম আলো সম্পাদক, ডেইলি স্টারের সম্পাদক, ট্রান্সকম গ্রুপের চেয়ার‌ম্যান,

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২০২২-২৩ অর্থবছরে সর্বোচ্চ করদাতা ১৪১টি কোম্পানি ও ব্যক্তির নাম ঘোষণা করেছে। আবারও সেরা করদাতার তালিকায় আছেন ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান শাহনাজ রহমান, দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম ও প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।

এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো নারী ক্যাটাগরিতে শীর্ষ করদাতার তালিকায় জায়গা করে নিয়েছেন শাহনাজ রহমান এবং টানা আট বছর সাংবাদিক ক্যাটাগরিতে শীর্ষ করদাতা হিসেবে মাহফুজ আনাম ও মতিউর রহমানের নাম ঘোষণা করা হয়েছে।

এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে কর কর্তৃপক্ষ।

ইমপ্রেস টেলিফিল্মের (চ্যানেল আই) ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাতা পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং মোহাম্মদ আবদুল মালেকও এই ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন।

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান হয়েছে দৈনিক প্রথম আলোর মালিকানা প্রতিষ্ঠান মিডিয়াস্টার। মিডিয়াস্টার ট্রান্সকম গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান। ২০১৫-১৬ অর্থবছর থেকে কোম্পানিটি সর্বোচ্চ করদাতার স্বীকৃতি পেয়ে আসছে।

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে শীর্ষ করদাতাদের মধ্যে আছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড, সময় মিডিয়া লিমিটেড ও টাইমস মিডিয়া লিমিটেড।

Comments