অলিম্পিক ইন্ডাস্ট্রিজের ২৭ লাখ নতুন শেয়ার কিনলেন আজিজ মোহাম্মদ ভাই

এই শেয়ার কিনে ২০২৩ সালের জুন শেষে কোম্পানিটির ১৭ শতাংশ শেয়ারের মালিক হয়েছেন তিনি।
অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, আজিজ মোহাম্মদ ভাই, ঢাকা স্টক এক্সচেঞ্জ, ডিএসই,

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান আজিজ মোহাম্মদ ভাই ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে বিদ্যমান বাজার মূল্যে কোম্পানির ২৭ লাখ নতুন শেয়ার কিনেছেন।

এই শেয়ার কিনে ২০২৩ সালের জুন শেষে কোম্পানিটির ১৭ শতাংশ শেয়ারের মালিক হয়েছেন তিনি।

আজ সোমবার ডিএসইর ওয়েবসাইটে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের এক পোস্টে দেখা যায়, বর্তমানে আজিজ মোহাম্মদ ভাইয়ের কাছে থাকা ৩ কোটি ৩৭ লাখ শেয়ারের মূল্য ৪৯৯ কোটি টাকা।

এছাড়া কোম্পানিটির ১৯ কোটি ৯৯ লাখ শেয়ারের মধ্যে ২০২৩ সালের ৩০ জুন পর্যন্ত পরিচালক ও স্পন্সরদের কাছে ৪৪ দশমিক ৬৬ শতাংশ, বিদেশি শেয়ারহোল্ডারদের ২৩ দশমিক ৯৬ শতাংশ, সাধারণ বিনিয়োগকারীদের ১১ দশমিক ৫১ শতাংশ এবং প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের ১৯ দশমিক ৮৭ শতাংশ শেয়ার রয়েছে।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজের ২০২৩ সালের বার্ষিক প্রতিবেদন অনুযায়ী, গত বছরের ৩০ জুন শেষ হওয়া ২০২২-২৩ অর্থবছরে প্রতিষ্ঠানটি ১৫৫ কোটি ৬ লাখ টাকা মুনাফা করেছে, যা আগের বছরের তুলনায় ২৯ শতাংশ বেশি।

এদিকে অলিম্পিকের শেয়ারের দাম পতনের প্রবণতা দেখা দিয়েছে। গত এক বছরে এর সর্বোচ্চ দাম ছিল ২০২৩ সালের ২৬ এপ্রিলে ১৭৬ টাকা ৮ পয়সা এবং একই বছরের ২৭ নভেম্বর সর্বনিম্ন ১৪১ টাকা ২ পয়সা।

আজ সোমবার দিন শেষে অলিম্পিকের শেয়ার দর আগের দিনের চেয়ে শূন্য দশমিক ৫৪ শতাংশ কমে ১৪৮ টাকায় লেনদেন শেষ করেছে।

ইনভেস্টডিট অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হাসান বলেন, দরপতনের প্রবণতার মধ্যে যখন কোনো মালিক কোম্পানির শেয়ার ক্রয় করেন, তখন বিনিয়োগকারীরা উৎসাহিত হন।

তিনি বলেন, 'যখন কোনো স্পন্সর তার নিজের প্রতিষ্ঠানের শেয়ার ক্রয় করে, তখন এর অর্থ হলো তার কোম্পানির শেয়ারে তার আস্থা আছে, যা ছোট বিনিয়োগকারীদের আস্থা বাড়ায়।'

Comments