এয়ারলাইনস ও অন্যান্য

বিকল্প ব্যবস্থায় অপারেশনাল কার্যক্রমে যুক্ত ই-মেইল সার্ভিস চালু আছে: বিমান

বিকল্প ব্যবস্থায় বিমানের অপারেশনাল কার্যক্রম সম্পর্কিত ই-মেইল সার্ভিস চালু আছে বলে জানিয়েছে বিমান।
র‍্যানসমওয়্যারের আক্রমণে বিমানের ই-মেইল সার্ভার ডাউন

বিকল্প ব্যবস্থায় বিমানের অপারেশনাল কার্যক্রম সম্পর্কিত ই-মেইল সার্ভিস চালু আছে বলে জানিয়েছে বিমান।

আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানায়, মাইক্রোসফট ক্লাউড সার্ভিসের মাধ্যমে তাদের ই-মেইল কার্যক্রম চালু আছে।

সেইসঙ্গে বিমানের ই-মেইল সার্ভার সাময়িকভাবে বন্ধের বিষয়ে গণমাধ্যমে বিভ্রান্তিকর তথ্য প্রচার না করার অনুরোধ জানিয়েছে সংস্থাটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কিছু কম্পিউটার ও সার্ভার ম্যালওয়্যারের মাধ্যমে আক্রান্ত হয় এবং সাথে সাথে সন্দেহভাজন সার্ভারটিকে আইসোলেটেড করে রাখা হয় এবং ই-মেইল সার্ভিস বন্ধ করে দেওয়া হয়।

বিমান জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮, ধারা-১৫ অনুসারে একটি গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামোর অধীনে তফসিলভুক্ত প্রতিষ্ঠান বিধায় ডিজিটাল নিরাপত্তা এজেন্সি কর্তৃক প্রদত্ত কারিগরি দিক নির্দেশনার আলোকে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

 

Comments

The Daily Star  | English

Horrors inside the Gaza genocide: Through a survivor’s eyes

This is an eye-witness account, the story of a Palestinian in Gaza, a human being, a 24-year-old medical student, his real human life of love and loss, and a human testimony of war crimes perpetrated by the Israeli government and the military in the deadliest campaign of bombings and mass killings in recent history.

23h ago