কালুখালীতে ইউপি সদস্যকে গুলি করে হত্যা

রাজবাড়ীর কালুখালীতে এক ইউনিয়ন পরিষদ সদস্যকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ বুধবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে উপজেলার সাওরাইল ইউনিয়নের কুম্বুলমাঠ এলাকায় এ ঘটনা ঘটে।
ফয়েজুর বিশ্বাস। ছবি: সংগৃহীত

রাজবাড়ীর কালুখালীতে এক ইউনিয়ন পরিষদ সদস্যকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ বুধবার সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে উপজেলার সাওরাইল ইউনিয়নের কুম্বুলমাঠ এলাকায় এ ঘটনা ঘটে।

কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হাসান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত ফয়েজুর বিশ্বাস ওরফে ফয়েজ মেম্বার (৫০) পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নের বিলমন্ডপ গ্রামের বাসিন্দা ও পাট্টা ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন।

ওসি মো. নাজমুল হাসান বলেন, 'ইউপি সদস্য ফয়েজুর বিশ্বাস বাহের মোড় বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে কালুখালী থানাধীন কুম্বুলমাঠে তাকে গুলি করা হয়। স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে পাঠিয়েছি।'

ঘটনার তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

স্থানীয়রা জানান, প্রায় বছর ১০ আগে ফয়েজুর ও একই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য দেবেশ শীলকে হত্যার চেষ্টা করা হয়। সে সময় তাদের ফোন করে আঁধারকোটা মোড় নামক এলাকায় ডেকে নিয়ে গুলি করেছিল দুর্বৃত্তরা।

সে সময় দেবেশ ঘটনাস্থলেই নিহত হন। আহত হলেও প্রাণে বেঁচে যান ফয়েজুর।

স্থানীয়রা জানান, আজ বুধবার বিকেলে ফয়জুর বাহের মোড় বাজার থেকে ভ্যানে যাওয়ার সময় সাওরাইল ইউনিয়নের কুম্বলমাঠ এলাকায় পৌঁছালে কয়েকজন মুখোশধারী তার গতিরোধ করে।

সেখানে তারা তাকে ভ্যান থেকে নামিয়ে গুলি করে হত্যা করে।

যোগাযোগ করা হলে পাট্টা ইউপি চেয়ারম্যান আবদুর রব মুনা বিশ্বাস বলেন, 'ফয়েজুরকে বাড়ি থেকে প্রায় দেড় কিলোমিটার দুরে গুলি করে হত্যা করা হয়েছে। ফয়েজুর সক্রিয়ভাবে কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত ছিলেন না। এই হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি।'

Comments

The Daily Star  | English

An economic corridor that quietly fuels growth

At the turn of the millennium, travelling by road between Sylhet and Dhaka felt akin to a trek across rugged terrain. One would have to awkwardly traverse bumps along narrow and winding paths for upwards of 10 hours to make the trip either way.

7h ago