শিক্ষার্থীকে নির্যাতন, যবিপ্রবি ছাত্রলীগের ৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

মামলার অভিযোগে বলা হয়েছে, বৃহস্পতিবার রাতে তার ওপর নির্যাতন চালানো হয়।
যবিপ্রবি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষার্থীকে আবাসিক হলের কক্ষে আটকে রেখে রাতভর নির্যাতন চালানোর অভিযোগ উঠেছে ছাত্রলীগের আট নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে।

গতকাল শুক্রবার রাতে ভুক্তভোগী শিক্ষার্থী শাহরীন রহমান বাদী হয়ে যশোর কোতোয়ালি মডেল থানায় এ মামলা করেন।

মামলায় প্রধান আসামি করা হয়েছে হল শাখা ছাত্রলীগের সভাপতি সোহেল রানাকে। মামলার অভিযোগে বলা হয়েছে, বৃহস্পতিবার রাতে তার ওপর নির্যাতন চালানো হয়।

মামলার অন্য আসামিরা হলেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান (পিইএসএস) বিভাগের স্নাতক ২০১২-১৩ শিক্ষাবর্ষের ইসাদ হোসেন, একই বিভাগের স্নাতক ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শাহীনুর ইসলাম, স্নাতক ২০১৯-২০ শিক্ষাবর্ষের আমিনুল ইসলাম, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের স্নাতকোত্তর ২০২১-২২ শিক্ষাবর্ষের বেলাল হোসেন, পদার্থবিজ্ঞান বিভাগের স্নাতক ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রায়হান রহমান রাব্বি, পিইএসএস বিভাগের স্নাতকোত্তর ২০২০-২১ শিক্ষাবর্ষের বিভাগের বিপুল হাসান এবং একই বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আশিকুজ্জামান লিমন।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান জানান, শাহরীন রহমান বাদী হয়ে যশোর কোতয়ালী থানায় নিয়মিত মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারে আমাদের অভিযান চলছে। আশা করছি দ্রুত আসামি গ্রেপ্তার হবে।

গত সোমবার কথা-কাটাকাটির জেরে মাথা ফাটিয়ে দেওয়ায় ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহরীন রহমান। এই অভিযোগ দেওয়ায় তাকে আবাসিক হলে শাখা ছাত্রলীগ সভাপতি সোহেল রানার কক্ষে রাতভর নির্যাতন চালানো হয় বলে মামলার অভিযোগে জানান তিনি।

তিনি অভিযোগ করেন, শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তাকে বেধড়ক মারধর করে হল ছাড়ার হুমকি দেন। অভিযোগ তুলে না নিলে গুলি করে হত্যার হুমকিও দেওয়া হয় তাকে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন ভুক্তভোগী শিক্ষার্থীর কাছ থেকে অভিযোগ পাওয়ার কথা জানিয়েছেন। তার অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

Comments

The Daily Star  | English

Last-minute cattle purchase: Markets abuzz with buyers in Ctg, thin turnout in Dinajpur

The cattle markets in Chattogram city are abuzz with buyers on the last day before Eid-ul-Azha. The markets in Dinajpur, however, are experiencing the opposite scenario with not many buyers even at the last moment

1h ago