পরীক্ষা দিতে যাওয়া ২ ঢাবি ছাত্রলীগ নেতাকর্মীকে আটক, থানায় হস্তান্তর

স্টার অনলাইন গ্রাফিক্স

পরীক্ষা দিতে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রলীগ নেতাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

বৃহস্পতিবার শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন শাহীন দ্য ডেইলি স্টারকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আটককৃত ছাত্রলীগ নেতারা হলেন—বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী হাসান সাইদী ও নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কাজী শিহাবুদ্দিন তৈমুর। দুজনই বিজয় একাত্তর হলের শিক্ষার্থী।

সাইদী বিজয় একাত্তর হল ছাত্রলীগের কর্মী ও তৈমুর ঢাবি ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক।

ঢাবি প্রক্টর সাইফুদ্দিন আহমেদ দ্য ডেইলি স্টারকে জানান, এই দুজনসহ ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী বর্তমান পরিস্থিতিতে পরীক্ষায় অংশ নিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে নিরাপত্তা চেয়ে আবেদন করে। এর পরিপ্রেক্ষিতে তাদের হাজারীবাগে লেদার ইনস্টিটিউট ক্যাম্পাসে পরীক্ষার ব্যবস্থা করা হয়।

তিনি বলেন, বৃহস্পতিবার সকালে তারা লেদার ইনস্টিটিউট ক্যাম্পাসে গিয়ে পরীক্ষা দিচ্ছিলেন। একপর্যায়ে সেখানকার কয়েকজন শিক্ষার্থী তাদের আটক করেন। তখন ঢাবি প্রক্টরিয়াল বডির মোবাইল টিম উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ওই দুজনকে পুলিশের কাছে হস্তান্তর করে।

ওসি শাহাবুদ্দিন শাহীন বলেন, 'আমরা তাদের থানায় জিজ্ঞাসাবাদ করছি এবং বিষয়টি খতিয়ে দেখছি। আমরা এখনও তাদের গ্রেপ্তার করিনি।'

এ বিষয়ে জানতে চাইলে ঢাবি প্রক্টর সাইফুদ্দিন আহমেদ ডেইলি স্টারকে বলেন, 'পুলিশ ছাত্রলীগের ওই দুই নেতাকে উদ্ধার করে তাদের নিরাপত্তার জন্য থানায় নিয়ে যায়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে এবং আমরা পুলিশকে জানিয়েছি যে ওই দুই নেতার বিরুদ্ধে আগে একটি মামলা করা হয়েছিল।'

বুধবার রাতে ছাত্রলীগকে নিষিদ্ধ সংগঠন হিসেবে ঘোষণা করেছে সরকার।

Comments