কোটা সংস্কারের দাবিতে জাবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল-সমাবেশ

শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বিভিন্ন স্থানে পুলিশ হামলা চালিয়েছে। আবার শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করেছে। আমরা এই হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদ জানাই।
কোটা জাহাঙ্গীরনগর বিশ্ববদ্যালয়
সরকারি চাকরিতে সব গ্রেডে কোটা সংস্কারের এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছবি: স্টার

সরকারি চাকরিতে সব গ্রেডে কোটা সংস্কারের এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সংহতি সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সেইসঙ্গে দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের ওপর হামলা ও মামলার প্রতিবাদ জানিয়েছেন তারা।  

আজ দুপুর সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে গিয়ে শেষ হয়।

পরে শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়কে বিশ্ববদ্যালয়ের প্রধান ফটকের সামনে সংহতি সমাবেশ করেন। সমাবেশে বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষক উপস্থিত হয়ে শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানান।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বিভিন্ন স্থানে পুলিশ হামলা চালিয়েছে। আবার শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করেছে। আমরা এই হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদ জানাই।

সরকারি চাকরিতে কোটা পদ্ধতির বিরুদ্ধে গত দুই সপ্তাহ ধরে বিক্ষোভ করছেন সারা দেশের সরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। গত ৭ জুলাই থেকে 'বাংলা ব্লকেড' নামে অবরোধ কর্মসূচি শুরু হয়।

কোটা সংস্কারের দাবিতে গত কয়েকদিনে দফায় দফায় ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন জাবি শিক্ষার্থীরা।

Comments