শাহবাগে আন্দোলনকারীদের ওপর আ. লীগের হামলা, গুলিবিদ্ধ অন্তত ৩

আহতদের মধ্যে অন্তত ছয়জন বারডেম হাসপাতালে চিকিৎসা নিতে যান এবং আহতদের মধ্যে তিনজনের সঙ্গে থাকা লোকজন জানান, তারা গুলিবিদ্ধ।
শাহবাগে শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের অবস্থান। ছবি: সিরাজুল ইসলাম রুবেল/স্টার

রাজধানীর শাহবাগ এলাকায় এক দফা দাবিতে অসহযোগ আন্দোলনকারীদের ওপর ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হামলায় আহত অন্তত ছয়জন বারডেম হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে অন্তত তিনজন গুলিবিদ্ধ।

আজ রোববার দুপুর ২টার দিকে শাহবাগ থেকে দ্য ডেইলি স্টারের প্রতিবেদক জানান, আন্দোলনকারীরা শাহবাগ মোড়ে অবস্থান করছিলেন। দুপুর দেড়টার দিকে বাংলামোটর-ইন্টার কন্টিনেন্টাল হোটেলের মোড়ের দিকে অবস্থান নেয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

তারা আন্দোলনকারীদের ওপর হামলা চালায়। এ সময় গুলির শব্দ শোনা যায়।

আহতদের মধ্যে অন্তত ছয়জন বারডেম হাসপাতালে চিকিৎসা নিতে যান এবং আহতদের মধ্যে তিনজনের সঙ্গে থাকা লোকজন জানান, তারা গুলিবিদ্ধ।

গুলিবিদ্ধদের মধ্যে একজনের পরিচয় নিশ্চিত করতে পেরেছেন দ্য ডেইলি স্টার। তার নাম ইয়াসিন নূর। তিনি রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের গাড়িচালক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মন্ত্রিসভার পদত্যাগের একদফা দাবি ঘোষণা করে আজ থেকে সারা দেশে অসহযোগ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সংগঠনটির সমন্বয়ক মো. নাহিদ ইসলাম গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই ঘোষণা দেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আজ থেকেই রাজপথে অবস্থান নেওয়া এবং পুরো আগস্ট জুড়ে রাজপথে অবস্থান অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

 

Comments