ক্যাম্পাস

প্রকাশের আগেই ছেলের ভর্তি পরীক্ষার ফল ফেসবুকে: চবির সেই কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ

৩ কর্মদিবসের মধ্যে কর্মকর্তা মোহাম্মদ সোহরাওয়ার্দীকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
ছবি: সংগৃহীত

ভর্তি পরীক্ষার ফল প্রকাশের আগেই ছেলের ফলাফল নিজের ফেসবুকে আইডিতে পোস্ট করে জানিয়ে দেওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সেই কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গতকাল রোববার সন্ধ্যা ৭টার দিকে নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করে ছেলের চবির 'এ' ইউনিটে সুযোগ পাওয়ার বিষয়টি জানিয়ে দেন চবি পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয়ের মার্কশিট শাখার উপপরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ সোহরাওয়ার্দী।

ওই ফেসবুক পোস্টে তিনি লেখেন, 'আলহামদুলিল্লাহ আমার ছেলে আবীর চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের A Unit (সায়েন্স ফ্যাকাল্টি) ভর্তি পরীক্ষায় সম্মিলিত মেধা তালিকায় এক হাজার ৬৯৬ এবং কোটা তালিকায় ৩য় হয়েছে। সবার কাছে দোয়া প্রার্থী।'

পোস্ট দেওয়ার কিছুক্ষণ পর সমালোচনার মুখে সেটা সরিয়ে ফেলেন তিনি।

আজ সোমবার দুপুর ১২টার দিকে 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের পর এর সঙ্গে মোহাম্মদ সোহরাওয়ার্দীর উল্লেখ করা ফলাফলের মিল পাওয়া যায়।

এই কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়ার কথা জানিয়ে চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ দ্য ডেইলি স্টারকে বলেন, '৩ কর্মদিবসের মধ্যে কর্মকর্তা মোহাম্মদ সোহরাওয়ার্দীকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। জবাবের পরিপ্রেক্ষিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।'

 

Comments