বাংলাদেশ ট্যুরিজম বোর্ডে চাকরির সুযোগ

আগ্রহী যোগ্য প্রার্থীরা আগামী ১০ অক্টোবরের মধ্যে খুব সহজে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।
বাংলাদেশ ট্যুরিজম বোর্ডে চাকরির সুযোগ
ছবি: সংগৃহীত

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডে (বিটিবি) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

প্রতিষ্ঠানটিতে ৩টি পদে ১২ জনকে নিয়োগ দেবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা আগামী ১০ অক্টোবরের মধ্যে খুব সহজে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ-তে স্নাতক বা সমমানের ডিগ্রি। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৫০ শব্দ এবং ইংরেজিতে ৮০ শব্দ। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দ। বয়স সর্বোচ্চ ৩০ বছর।

বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ৪টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সিজিপিএ-তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দ। বয়স সর্বোচ্চ ৩০ বছর।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ৭টি
যোগ্যতা: কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। বয়স সর্বোচ্চ ৩০ বছর।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০) 

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা btb.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০) পিক্সেল ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কিলোবাইট ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ কিলোবাইট হতে হবে।

আবেদন ফি: টেলিটক প্রি-পেইড নম্বরের মাধ্যমে এক থেকে দুই নম্বর পদের জন্য ২২৩ টাকা; এবং ৩ নম্বর পদের জন্য ১১২ টাকা আবেদন করার অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

আবেদনপত্র পূরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়: ১১ সেপ্টেম্বর সকাল ১০টা।
আবেদনের পূরণ ও ফি জমাদানের শেষ তারিখ ও সময়: ১০ অক্টোবর বিকেল ৫টা।

অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে অথবা যেকোনো অপারেটর থেকে ০১৫০০-১২১১২১ নম্বরে যোগাযোগ করা যাবে। এ ছাড়া vas.query@teletalk.com.bd এবং btbnto@gmai.com এই দুটি ই-মেইলে যোগাযোগ করা যাবে।

গ্রন্থনা: আহমেদ হিমেল

Comments