দলবদল: রিয়ালের রদ্রিগোকে চায় ম্যানসিটি

গ্রিজমানে আগ্রহী এমএলএসের বেশ কিছু ক্লাব

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। তবে এরমধ্যেই বেজে উঠতে শুরু করেছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। অনেক তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার কেউ পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, পাশাপাশি উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। ফলে প্রতিদিনই উঠে আসছে নতুন নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হবে। আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। তবে আগামী গ্রীষ্মকালীন দলবদল শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

গ্রিজমানে আগ্রহী এমএলএসের বেশ কিছু ক্লাব 

ফরাসি সংবাদমাধ্যম লা'কিপের সংবাদ অনুযায়ী, বেশ কয়েকটি ক্লাব ৩৩ বছর বয়সী অ্যাতলেতিকো মাদ্রিদ ফরোয়ার্ড আতোঁয়া গ্রিজমানের ১৫ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ দিয়ে দলে টানতে আগ্রহী হয়ে উঠেছে। এরমধ্যে মেজর লিগ সকারের (এমএলএস) কয়েকটি ক্লাব এগিয়ে আছে। এছাড়া রয়েছে ইউরোপের কিছু ক্লাব। ওয়ান্দা মেত্রোপলিতানোতে তার বর্তমান চুক্তি দুই বছর বাকি রয়েছে।

রিয়ালের রদ্রিগোকে চায় ম্যানসিটি

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার মতে, রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগোকে টার্গেট করেছে টানা তিনবারের প্রিমিয়ার লিগ শিরোপা জয়ী ম্যানচেস্টার সিটি। এই ব্রাজিলিয়ানের খেলার স্টাইল পছন্দ সিটির ম্যানেজার পেপ গার্দিওলার। তবে কাজটা বেশ কঠিন তাদের জন্য। ভেরিয়েবল সহ তার জন্য ১৭০ মিলিয়ন ইউরোর একটি বিশাল ট্রান্সফার ফি দাবি করবে লস ব্লাঙ্কোসরা। গত নভেম্বরে ২০২৮ সালের গ্রীষ্ম পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে তার।

কোপা আমেরিকায় যাওয়ার আগেই নতুন চুক্তি করতে পারেন লাউতারো

ইতালিয়ান সাংবাদিক রুদি গালেত্তির তথ্য মতে, কোপা আমেরিকায় খেলতে যাওয়ার আগেই ইন্টার মিলানের সঙ্গে নতুন চুক্তি করতে পারেন লাউতারো মার্তিনেজ। সিরি এ চ্যাম্পিয়নদের সঙ্গে এই আর্জেন্টাইনের বর্তমান চুক্তি ২০২৬ সালে শেষ হবে।

দিয়াজে আগ্রহী সৌদি প্রো লিগের ক্লাব

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, লিভারপুলের কলোম্বিয়ান ফরোয়ার্ড লুইস দিয়াজ ও ইংলিশ ডিফেন্ডার জো গোমেজে আগ্রহী সৌদি প্রো লিগের বেশ কিছু ক্লাব। দুইজনই ২৭ বছর বয়সী। অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি তরুণ খেলোয়াড়দের আগ্রহী করতে চায় সৌদি প্রো লিগ কর্তৃপক্ষ।

Comments