দলবদল: মেসিদের বিশ্বকাপ জেতানো কোচে নজর মিলানের

আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যাক আলিস্তারকে চায় রিয়াল মাদ্রিদ

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। তবে এরমধ্যেই বেজে উঠতে শুরু করেছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। অনেক তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার কেউ পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, পাশাপাশি উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। ফলে প্রতিদিনই উঠে আসছে নতুন নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হবে। আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। তবে আগামী গ্রীষ্মকালীন দলবদল শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

গালাঘেরে আগ্রহী অ্যাস্টন ভিলা

বৃটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের সংবাদ অনুযায়ী, চেলসির ২৪ বছর বয়সী মিডফিল্ডার কনর গালাঘেরকে পেতে আগ্রহী অ্যাস্টন ভিলা। এই চুক্তির অংশ হিসেবে কলম্বিয়ার ২০ বছর বয়সী ফরোয়ার্ড জন ডুরানকে ব্যবহার করতে চায় তারা। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে সুযোগ পাওয়ার দলের শক্তি বাড়ানোর চেষ্টা করছে ক্লাবটি।

রয়্যালকে চায় বায়ার্ন ও আল-নাসর

স্প্যানিশ আউটলেট স্পোর্তের দাবি করেছে যে এই গ্রীষ্মে টটেনহ্যাম হটস্পার্সের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমারসন রয়্যালকে চায় বায়ার্ন মিউনিখ। অন্যদিকে তাকে চায় ক্রিস্তিয়ানো রোনালদোর আল-নাসরও। গত জানুয়ারিতেই তাকে পাওয়ার চেষ্টায় ব্যর্থ হয় সৌদি প্রো লিগের ক্লাবটি।

মেসিদের বিশ্বকাপ জেতানো কোচে নজর মিলানের

ইতালিয়ান সংবাদমাধ্যম গাজেত্তা দেল্লো স্পোর্তের সংবাদ অনুযায়ী, আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির সঙ্গে যোগাযোগ করেছে এসি মিলান কর্তৃপক্ষ। যদিও আনুষ্ঠানিকভাবে কোনো আলোচনায় বসেনি তারা। তবে স্কালোনির কাছে তাদের আগ্রহের কথা জানিয়েছে ক্লাবটি। ৩৬ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে আর্জেন্টিনাকে শিরোপা জিতিয়েছিলেন এই আর্জেন্টাইন কোচ।

রিয়ালের সঙ্গে আলোচনায় বসবেন মদ্রিচ

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর সংবাদ অনুযায়ী, চুক্তি নবায়নের বিষয় নিয়ে শর্তাদি নিয়ে আলোচনা করার জন্য চূড়ান্ত বৈঠকের জন্য প্রস্তুত রিয়াল মাদ্রিদ এবং লুকা মদ্রিচ। আরও একটি মৌসুম রিয়ালে থাকতে চান এই ক্রোয়েশিয়ান। বেতন নিয়েও কোনো সমস্যা তৈরি করবেন না তিনি। কেবল রিয়ালে থাকার বিষয়ে চিন্তা করছেন ব্যলন ডি'অর জয়ী এই মিডফিল্ডার।

ম্যাক আলিস্তারকে চায় রিয়াল মাদ্রিদ

বৃটিশ সংবাদমাধ্যম দ্য সানের সংবাদ অনুযায়ী, লিভারপুলের আর্জেন্টাইন মিডফিল্ডার আলেক্সিস ম্যাক আলিস্তারকে চায় রিয়াল মাদ্রিদ। তবে এখনও কোনো ধরণের প্রস্তাব দেয়নি তারা। চলতি মৌসুমে লুকা মদ্রিচ ও টনি ক্রুসদের ক্লাব ছাড়ার সম্ভাবনায় বিকল্প খুঁজছে ক্লাবটি।

Comments