এশিয়া কাপ ২০২৩

ফাইনালের আগে দলে নতুন সদস্য নিল ভারত

সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে দলে ডাকা হয়েছে ওয়াশিংটন সুন্দরকে।
ছবি: বিসিসিআই

এশিয়া কাপের ফাইনালে আক্সার প্যাটেলের খেলা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। বাংলাদেশের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচে কয়েক দফা আঘাত পান তিনি। চোট গুরুতর না হলেও বিশ্বকাপ সামনে থাকায় তাকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে চায় না ভারত। তাই সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে দলে ডাকা হয়েছে ওয়াশিংটন সুন্দরকে।

ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ইএসপিএনক্রিকইনফো শনিবার দিয়েছে বোলিং অলরাউন্ডার সুন্দরের ভারতীয় দলে যুক্ত হওয়ার খবর। তিনি সবশেষ ওয়ানডে খেলেছেন গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে।

আঘাত পেয়ে বাঁহাতি অলরাউন্ডার আক্সারের হাত ফুলে গেছে। তবে কোনো চিড় ধরা পড়েনি। গতকাল শুক্রবার কলম্বোতে রান নেওয়ার সময় ডাইভ দিয়ে কব্জিতে ব্যথা পান তিনি। এরপর সীমানার কাছ থেকে বাংলাদেশের ফিল্ডার তাওহিদ হৃদয়ের থ্রো গিয়ে লাগে তার হাতে। সেখানেই শেষ নয়। হ্যামস্ট্রিংয়েও অস্বস্তি বোধ করছিলেন আক্সার। আগামী ২৪ ঘণ্টা তাকে পর্যবেক্ষণে রাখা হবে। এরপর স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে তার খেলা-না খেলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আক্সারের বিকল্প হিসেবে ডাক পাওয়া সুন্দর এখন পর্যন্ত ১৬টি ওয়ানডে খেলেছেন। অফ স্পিনে ২৯.৩৪ গড়ে তিনি নিয়েছেন ১৬ উইকেট। বাঁহাতি ব্যাটার হিসেবে ২৯.১২ গড়ে করেছেন ২৩৩ রান।

আগামীকাল কলম্বোতে এশিয়া কাপের ১৬তম আসরের ফাইনালে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। আর প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে। এবারের টুর্নামেন্টে দুই দলের আগের দেখায় জিতেছিল ভারত।

Comments