অস্ট্রেলিয়ান ওপেনে দ্বিতীয় রাউন্ডেই নাদালের বিদায় 

বুধবার মেলবোর্নের রদ লাভের অ্যারেনায় ম্যাকডোনাল্ডের কাছে ৬-৪,৬-৩, ৭-৫ গেমের হেরে যান নাদাল।
Rafael Nadal

ক্যারিয়ারের সেরা সময় পার করে এসেছেন রাফায়েল নাদাল, চোট সমস্যাও তাকে ভোগাচ্ছে বিস্তর। আগের সেই সময় যে নেই তার ছাপ পাওয়া গেল অস্ট্রেলিয়ান ওপেনেও। দ্বিতীয় রাউন্ডে যুক্তরাষ্ট্রের ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের কাছে হেরে বিদায় নিয়েছেন ৩৬ বছর বয়েসী স্প্যানিশ তারকা।

বুধবার মেলবোর্নের রদ লাভের অ্যারেনায় ম্যাকডোনাল্ডের কাছে ৬-৪,৬-৩, ৭-৫ সেটে হেরে যান নাদাল। এই আসরের বর্তমান চ্যাম্পিয়ন নাদাল এদিন শারীরিকভাবে ফিট ছিলেন না। দ্বিতীয় সেটের পরই মেডিকেল টাইমআউট নিতে হয়েছিল। উঠে দাঁড়িয়ে পরে আর ম্যাচে ফিরতে পারেননি তিনি।

নাদালের এমন হারের পর কান্নায় ভেঙে পড়েন গ্যালারিতে থাকা তার স্ত্রী মারিয়া ফ্র্যান্সিসকো পেরেল্লো। মাথা নিচু করে খানিক্ষণ বসে থেকে উঠে দাঁড়িয়ে নাদাল অবশ্য হাত নেড়ে জবাব দেন দর্শকদের ভালোবাসার।  

রেকর্ড ২২ বারের গ্র্যান্ড স্লাম জেতা নাদালের হারে খুলে গেল তার চির প্রতিদ্বন্দ্বী নোভাক জোকোভিচের দুয়ার। ভ্যাকসিন বিতর্কে গত আসরে না খেলা জোকভিচ এবার ফিরেছেন অস্ট্রেলিয়ান ওপেনে। তিনি এবার জিততে পারলে নাদালের ২২ গ্র্যান্ড স্লামের রেকর্ড স্পর্শ করে ফেলবেন।

নাদালকে হারিয়ে ভীষণ উচ্ছ্বসিত ২৭ বছরের ম্যাকডোনান্ড জানিয়েছেন প্রতিক্রিয়া,  'মানসিকভাবে  এটা খুব কঠিন ছিল। আমি একটা পথ বের করতে পেরেছি। তিনি অবিশ্বাস্য এক চ্যাম্পিয়ন। যেকোনো পরিস্থিতিতেও তিনি হাল ছেড়ে দেন না। আমি মনযোগ ধরে রাখতে চেয়েছি। ছন্দে ধরে রেখে শেষ করতে চেয়েছি।' ম্যাকডোনাল্ডের সঙ্গে আগে একবার খেলেছেন নাদাল। ২০২০ সালে ফ্রেঞ্চ ওপেনে তিনি জিতেছিলেন সহজে। এবার পেরে উঠলেন না।

অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাদালের আগেভাগে বিদায় নেওয়ার সর্বশেষ ঘটনা ২০১৬ সালে। সেবার তিনি প্রথম রাউন্ড থেকেই বিস্ময়করভাবে বিদায় নিয়েছিলেন।

Comments