'ম্যাগুইয়ারের না থাকা ইংল্যান্ডের জন্য বড় ক্ষতি'

চোটের কারণে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলতে পারছেন না হ্যারি ম্যাগুয়ার

শেষ পর্যন্ত চোটের কারণে ছিটকেই গেছেন ইংলিশ ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার। রক্ষণভাগের ম্যানচেস্টার ইউনাইটেডের এই অভিজ্ঞ সৈনিককে ছাড়াই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলতে হবে ইংল্যান্ডকে। আর তা না থাকা থ্রি লায়ন্সদের জন্য বড় ক্ষতি বলে মনে করেন সাবেক ইংলিশ অধিনায়ক ওয়েন রুনি।

ম্যাগুইয়ারের অনুপস্থিতি আগের দিনই হাড়েহাড়ে টের পেয়েছে ইংল্যান্ড। নিজেদের ঝালিয়ে নেওয়ার ম্যাচে আইসল্যান্ডের কাছে ০-১ ব্যবধানে হেরে গিয়েছে তারা। আর গোলটিও হজম করে রক্ষণভাগের ভুলেই। সেই ম্যাচে চ্যানেল ফোরের একজন পণ্ডিত হিসাবে ছিলেন রুনি। সেখানেই ম্যাগুয়ারের না থাকা নিয়ে কথা বলেন এই সাবেক ফরোয়ার্ড।

ইংলিশদের রক্ষণভাগে অভিজ্ঞতার অভাব তুলে ধরে বললেন, 'আজ রাতে পিছনের লাইনে মাঝে মাঝেই কিছুটা বিচ্ছিন্ন ছিল এবং এটি হয়েছে অভিজ্ঞতার অভাবের কারণে। এটি এমন কিছু যা আমি নিশ্চিত গ্যারেথ (সাউথগেট) এবং কোচরা তাদের দেখাবেন, আপনাকে এটি ঠিক করতে হবে।'

'আমরা যে আক্রমণাত্মক খেলোয়াড় পেয়েছি তাতে আমরা খুব রোমাঞ্চিত, তাদের পিছনের লাইনে ব্যাক আপ করতে হবে। আমি মনে করি আজ রাতে এই ইংল্যান্ড দলে হ্যারি ম্যাগুইয়ারের গুরুত্ব দেখা দিয়েছে এবং এই স্কোয়াডের জন্য তিনি কত বড় ক্ষতি,' যোগ করেন রুনি।

অনেক দিন থেকেই ইংল্যান্ডের রক্ষণভাগে ম্যানচেস্টার সিটি তারকা জন স্টোন্সের সঙ্গে জুটি বেঁধে খেলেছেন ম্যাগুইয়ার। এখন পর্যন্ত জাতীয় দলে খেলেছেন ৬৩টি ম্যাচ। যেখানে বর্তমান দলে থাকা মার্ক গুয়েহি (১১), ইজরি কনসা (৪), জো গোমেজ (১৫) এবং লুইস ডাঙ্কের (৬) সম্মিলিত ম্যাচও তার চেয়ে ঢের কম। সবাই মিলে কেবল ৩৬ ম্যাচ খেলেছেন এই ডিফেন্ডাররা।

আগামী শুক্রবার থেকে জার্মানিতে শুরু হতে যাচ্ছে এবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। তবে রোববার (১৬ জুন) সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ইংলিশদের ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ অভিযান। টুর্নামেন্টের গত আসরে ফাইনালে উঠলেও ইতালির বিপক্ষে টাই-ব্রেকারে হেরে যায় তারা।

Comments