দলবদল: সালাহর বিকল্প হিসেবে গর্ডনে নজর লিভারপুলের

ম্যানচেস্টার সিটির বার্নার্দো সিলভাকে সাইন করাতে আগ্রহ হারিয়েছে বার্সেলোনা

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। তবে এরমধ্যেই বেজে উঠতে শুরু করেছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। অনেক তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার কেউ পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, পাশাপাশি উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। ফলে প্রতিদিনই উঠে আসছে নতুন নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হবে। আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। তবে আগামী গ্রীষ্মকালীন দলবদল শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

১০০ মিলিয়নের গর্ডনে নজর লিভারপুলের

বৃটিশ সংবাদ মাধ্যম ডেইলি স্টারের সংবাদ অনুযায়ী, নিউক্যাসলের ইংলিশ উইঙ্গার অ্যান্থনি গর্ডনের উপর নজর রেখেছে লিভারপুল। ২৩ বছর বয়সী এই তারকার জন্য প্রায় ১০০ মিলিয়ন পাউন্ড খরচ হবে ক্লাবটির। এই গ্রীষ্মে মোহামেদ সালাহ অ্যানফিল্ড ছেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। গর্ডনকে মিশরীয় তারকার সম্ভাব্য প্রতিস্থাপন হিসাবে বিবেচনা করছে রেডরা।

সিলভা নয় সিমন্সকে চায় বার্সেলোনা

স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তের সংবাদ অনুযায়ী, এই গ্রীষ্মে ম্যানচেস্টার সিটির বার্নার্দো সিলভাকে সাইন করাতে আগ্রহ হারিয়েছে বার্সেলোনা। প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) থেকে তাদের সাবেক ফুটবলার জাভি সিমন্সকে দল টানতে আগ্রহী কাতালানরা। চলতি মৌসুমে ধারে বুন্ডেসলিগার ক্লাব আরবি লাইপজিগে খেলেছেন তিনি। তার পারফরম্যান্স আগ্রহ জাগিয়েছে বার্সার।

বার্সেলোনায় থাকতে চান রাফিনহা

স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভোর সংবাদ অনুযায়ী, বার্সেলোনায় থাকতে আগ্রহী রাফিনহা। তবে প্রিমিয়ার লিগ থেকে প্রস্তাব পেলে একটি পদক্ষেপ নেওয়ার কথা বিবেচনা করতে পারেন তিনি। মৌসুমের শুরুটা ভালো না গেলেও শেষ দিকে ক্লাবের হয়ে কিছু গুরুত্বপূর্ণ গোল করার পর এই ব্রাজিলিয়ান বার্সেলোনা দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

এই গ্রীষ্মেই ম্যানইউ ছাড়বেন মার্শিয়াল

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর মতে, ওল্ড ট্র্যাফোর্ডে সময় শেষ হয়ে গেছে অ্যান্থনি মার্শিয়ালের। ফ্রি এজেন্ট হিসাবে চলতি মৌসুমের শেষে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে যেতে প্রস্তুত এই ফরাসিয়ান। জানুয়ারিতে কুঁচকির অস্ত্রোপচার করেছিলেন তিনি। এখনও পুরোপুরি সুস্থ হননি।

Comments

The Daily Star  | English

Cyclones now last longer at sea, on land

Remal was part of a new trend of cyclones that take their time before making landfall, are slow-moving, and cause significant downpours, flooding coastal areas and cities. 

1h ago