পর্তুগালের একাদশে ফিরলেন রোনালদো

আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক রোনালদো খেলতে নামছেন ক্যারিয়ারের ২০৬তম ম্যাচ।
ছবি: এক্স

সুইডেনের বিপক্ষে পর্তুগালের সবশেষ প্রীতি ম্যাচে খেলেননি ক্রিস্তিয়ানো রোনালদো। বিশ্রাম কাটিয়ে দলে ফিরেই শুরুর একাদশে জায়গা করে নিলেন ৩৯ বছর বয়সী মহাতারকা।

আরেকটি প্রীতি ম্যাচে লিউবিয়ানায় স্বাগতিক স্লোভেনিয়ার মুখোমুখি হতে যাচ্ছে পর্তুগিজরা। খেলা শুরু বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে। আক্রমণভাগে আল নাসর ফরোয়ার্ড রোনালদোর সঙ্গী বার্সেলোনা ফরোয়ার্ড জোয়াও ফেলিক্স।

সুইডেনের বিপক্ষে গত বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে ৫-২ গোলে জেতে ২০১৬ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপজয়ী পর্তুগাল। ওই ম্যাচের শুরুর একাদশের কেবল একজন জায়গা ধরে রেখেছেন— এফসি পোর্তোর ৪১ বছর বয়সী অভিজ্ঞ ডিফেন্ডার পেপে। অর্থাৎ ১০ পরিবর্তন নিয়ে খেলতে নামছে রবার্তো মার্তিনেজের শিষ্যরা।

এই দুটি প্রীতি ম্যাচের জন্য ৩২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিল পর্তুগিজরা। তবে রোনালদো ও ফেলিক্সসহ মোট আট ফুটবলার সুইডেনের বিপক্ষে ম্যাচের পর জাতীয় দলের ক্যাম্পে যোগ দিয়েছেন। তাদেরকে বিশ্রাম দেওয়া হয়েছিল। বাকিরা হলেন রুবেন নেভেস, জোয়াও কানসেলো, ওতাভিও, ভিতিনহা, দানিলো পেরেইরা ও দিয়েগো দালত।

আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক রোনালদো খেলতে নামছেন ক্যারিয়ারের ২০৬তম ম্যাচ। পাঁচবারের ব্যালন দি'অরজয়ী তারকার নামের পাশে রয়েছে ১২৮ গোল।

সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরের হয়ে চলমান মৌসুমে দারুণ ছন্দে আছেন রোনালদো। ২২ ম্যাচে ২৩ গোল নিয়ে তার অবস্থান আসরের সর্বোচ্চ গোলদাতাদের তালিকার শীর্ষে। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৩ ম্যাচে তিনি ৩০ গোল ও ১১ অ্যাসিস্ট করেছেন।

Comments