রিয়ালকে হারানোর যোগ্য ছিল বার্সেলোনা, দাবি জাভির

লা লিগার শিরোপা ধরে রাখার অভিযানে রয়েছে বার্সা। চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হেরে ধাক্কা খেলেও সেই লক্ষ্যে অবিচল থাকার কথা জানান দলটির কোচ।
ছবি: রয়টার্স

লিড বাড়িয়ে রিয়াল মাদ্রিদকে ছিটকে দেওয়ার একাধিক সুযোগ পেয়েছিল বার্সেলোনা। কিন্তু কাতালানদের ভুগতে হলো ফিনিশিংয়ে ব্যর্থতার কারণে। শেষমেশ জুড বেলিংহ্যামের দুরন্ত পারফরম্যান্সের উত্তর খুঁজে না পেয়ে হেরেই গেল দলটি। তবে তাদের কোচ জাভি হার্নান্দেজ দাবি করলেন, এই ফল বার্সার প্রাপ্য ছিল না।

শনিবার রাতে লা লিগার ম্যাচে মৌসুমের প্রথম ক্লাসিকোতে নিজেদের মাঠে ২-১ গোলে হেরেছে বার্সেলোনা। ইল্কাই গুন্দোয়ান প্রথমার্ধের শুরুর দিকেই এগিয়ে দেন স্বাগতিকদের। এরপর ব্যবধান বাড়ানোর সুযোগগুলো নষ্ট করে তারা। দুর্ভাগ্যবশত দুটি শট বাধা পায় পোস্টেও। অন্যদিকে, রিয়াল সুযোগগুলোর সদ্ব্যবহার করে ঘুরে দাঁড়িয়ে জয় ছিনিয়ে নেয়। ৬৮তম মিনিটে সফরকারীদের সমতায় ফেরানোর পর বেলিংহ্যামই দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পার্থক্য গড়ে দেন।

ম্যাচের পর স্প্যানিশ গণমাধ্যম মার্কাকে জাভি বলেন, বার্সাই ম্যাচ জয়ের যোগ্য ছিল, 'আমি মনে করি, আমরা ম্যাচের ৬০ মিনিট আধিপত্য করেছি। কিন্তু গোল করার জন্য আমাদের পাঁচটি বা ছয়টি সুযোগের দরকার হয়। আমাদের ফল বের করার ক্ষমতার ঘাটতি ছিল। তারা শেষ পর্যন্ত আমাদের ভুগিয়ে ছেড়েছে। তবে সত্যিকার অর্থে, যদি কারও জেতার সম্ভাবনা ছিল, সেটা ছিলাম আমরা।'

লা লিগার শিরোপা ধরে রাখার অভিযানে রয়েছে বার্সা। চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হেরে ধাক্কা খেলেও সেই লক্ষ্যে অবিচল থাকার কথা জানান দলটির কোচ, 'মাঠে যে খেলাটা আমরা দেখেছি সেটার ফল ম্যাচ ড্র হলেও প্রতিফলিত হতো না। এটা খুবই কঠিন হলেও আমাদের লক্ষ্য হলো লিগ জেতা এবং লড়াইটা এখনও শেষ হয়নি।'

১১ ম্যাচে নয় জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকায় সবার উপরে রিয়াল। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে আছে জিরোনা। সাত জয়, তিন ড্র ও এক হারে ২৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনার অবস্থান তিন নম্বরে। চলমান মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে প্রথম হারের স্বাদ তারা পেয়েছে রিয়ালের বিপক্ষে।

Comments