শুরুর ৪ মিনিটে ২ গোল হজমের পরও জিতল ইউনাইটেড

প্রিমিয়ার লিগে তিন ম্যাচে ইউনাইটেডের এটি দ্বিতীয় জয়।
ছবি: টুইটার

দুর্দান্ত প্রত্যাবর্তনের আরেকটি স্মরণীয় গল্প লিখল ম্যানচেস্টার ইউনাইটেড। খেলা শুরুর বাঁশি বাজার চার মিনিটের মধ্যে দুই গোল হজম করে বসল তারা। এরপর শুরু হলো খাদের কিনারা থেকে ঘুরে দাঁড়ানোর অসাধারণ লড়াই। প্রথমার্ধে ব্যবধান কমানোর পর দ্বিতীয়ার্ধে আরও দুবার লক্ষ্যভেদ করে জয় নিয়ে মাঠ ছাড়ল রেড ডেভিলরা।

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে রোমাঞ্চকর ম্যাচে নটিংহ্যাম ফরেস্টকে ৩-২ ব্যবধানে হারিয়েছে এরিক টেন হাগের শিষ্যরা। তাইয়ো আইয়োনিয়ি ও উইলি বোলির গোলে এগিয়ে যায় সফরকারীরা। এরপর ইউনাইটেডের পক্ষে একে একে জাল কাঁপান ক্রিস্টিয়ান এরিকসেন, কাসেমিরো ও ব্রুনো ফার্নান্দেস।

দ্বিতীয়ার্ধের অনেকটা সময় একজন কম নিয়ে খেলতে হয় ফরেস্টকে। ম্যাচের ৬৭তম মিনিটে ডি-বক্সের বাইরে ব্রুনোকে ফাউল করেন জো ওরাল। ইউনাইটেডের গোল করার নিশ্চিত সুযোগ নষ্ট হওয়ায় রেফারি তাকে সরাসরি লাল কার্ড দেখান। এরপর ভিএআরের সাহায্য নেওয়া হলেও বহাল থাকে সেই সিদ্ধান্ত।

ম্যাচের ৬৭ শতাংশ সময় বল দখলে রাখা স্বাগতিকরা গোলমুখে শট নেয় ১৮টি। এর মধ্যে লক্ষ্যে ছিল নয়টি। অন্যদিকে, ফরেস্ট নয়টি শট নিয়ে চারটি রাখতে পারে লক্ষ্যে।

দ্বিতীয় মিনিটে ইউনাইটেডকে স্তব্ধ করে জালে বল পাঠান নাইজেরিয়ান ফরোয়ার্ড আয়োনিয়ি। মাঝমাঠে মরগ্যান গিবস-হোয়াইটের পাস পেয়ে এগিয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষক আন্দ্রে ওনানাকে পরাস্ত করেন তিনি। তিন মিনিট ৪৭ সেকেন্ডে ফরেস্টের হয়ে ব্যবধান বাড়ান বোলি। তার হেড জালে ঢুকলে বুনো উল্লাসে মাতে দলটি।

পিছিয়ে পড়ার ধাক্কা সামলে ১৭তম মিনিটে ম্যাচে ফেরার লাইফলাইন পায় ইউনাইটেড। বাম দিকের বাইলাইনের কাছাকাছি থেকে মার্কাস র‍্যাশফোর্ডের নিচু ক্রসে ছয় গজের বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন ডেনিশ মিডফিল্ডার এরিকসেন। স্কোরলাইন ২-১ থাকা অবস্থায় বিরতিতে যায় দুই দল।

আক্রমণের ধার বাড়ানো স্বাগতিকরা ম্যাচের ৫২তম ফেরে সমতায়। ব্রুনোর কাছ থেকে বল পেয়ে কাছ থেকে গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো। এরপর জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে টেন হাগের দল। কাঙ্ক্ষিত মুহূর্তের দেখা তারা পায় ৭৬তম মিনিটে। পেনাল্টি থেকে ইউনাইটেডকে এগিয়ে দেন পর্তুগিজ মিডফিল্ডার ব্রুনো। ডি-বক্সে র‍্যাশফোর্ডকে দানিলো ফাউল করায় রেফারি দিয়েছিলেন স্পট-কিকের সিদ্ধান্ত।

শেষদিকে ফরেস্টের পয়েন্ট পাওয়ার আশা ভেস্তে দেন ক্যামেরুনিয়ান ফুটবলার ওনানা। নির্ধারিত সময়ের ছয় মিনিট বাকি থাকতে দুর্দান্ত একটি সেভ করেন তিনি। তার দক্ষতায় ব্যর্থ হয় বোলির জোরালো শট।

প্রিমিয়ার লিগে তিন ম্যাচে ইউনাইটেডের এটি দ্বিতীয় জয়। উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সকে হারিয়ে আসর শুরুর পর গত ম্যাচে টটেনহ্যাম হটস্পারের কাছে হেরে যায় তারা। ৬ পয়েন্ট নিয়ে দলটি আছে পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে। সমান ম্যাচে ৩ পয়েন্ট পাওয়া ফরেস্টের অবস্থান ১৪ নম্বরে।

Comments