ম্যান সিটির বিপক্ষে মদ্রিচকে না পাওয়ার শঙ্কায় রিয়াল

৩৭ বছর বয়সী ফুটবলার গত মঙ্গলবার জিরোনার বিপক্ষে স্প্যানিশ লা লিগার ম্যাচে চোট পান। ওই ম্যাচে প্রতিপক্ষের মাঠে ৪-২ গোলে হারের তিক্ত স্বাদ নিতে হয় আসরের শিরোপাধারী রিয়ালকে।
ছবি: এএফপি

বাম ঊরুতে চোট পেয়েছেন রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান তারকা মিডফিল্ডার লুকা মদ্রিচ। ফলে দুই সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। সেক্ষেত্রে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে তার খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

শুক্রবার ক্রীড়া বিষয়ক আমেরিকান গণমাধ্যম দ্য অ্যাথলেটিক মদ্রিচের চোটের খবর জানিয়েছে। ৩৭ বছর বয়সী ফুটবলার গত মঙ্গলবার জিরোনার বিপক্ষে স্প্যানিশ লা লিগার ম্যাচে চোট পান। ওই ম্যাচে প্রতিপক্ষের মাঠে ৪-২ গোলে হারের তিক্ত স্বাদ নিতে হয় আসরের শিরোপাধারী রিয়ালকে।

আগামী ১২ দিনের মধ্যে বিভিন্ন প্রতিযোগিতা মিলিয়ে চারটি ম্যাচ খেলতে হবে রিয়ালকে। আগামীকাল শনিবার লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আলমেরিয়ার মুখোমুখি হবে তারা। নিশ্চিতভাবেই এই ম্যাচে খেলতে পারছেন না লস ব্লাঙ্কোদের মাঝমাঠের কাণ্ডারি মদ্রিচ। এরপর বুধবার রিয়ালের প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদ।

আগামী ৭ মে কোপা দেল রের ফাইনালে রিয়াল মোকাবিলা করবে ওসাসুনাকে। এরপর ১০ মে চ্যাম্পিয়ন্স লিগের সেমির প্রথম লেগে বার্ন্যুতে তারা আতিথ্য দেবে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপাধারী ম্যান সিটিকে। ওই ম্যাচে মদ্রিকে না পাওয়া নিঃসন্দেহে বড় ধাক্কা হবে ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের বর্তমান চ্যাম্পিয়নদের।

শিষ্যের চোটের ব্যাপারে রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, 'সত্যি কথা বলতে, জিরোনার বিপক্ষে ছোট একটি চোট পেয়েছে মদ্রিচ। তার কতটা উন্নতি হয়েছে, সেটা সে জানার অপেক্ষায় আছে। সে কোপার ফাইনালে খেলতে পারবে কিনা তা আমি জানি না। অবশ্যই আমরা এই খবরে আঘাত পেয়েছি। তবে ফুটবলে এটা হতেই পারে।'

অভিজ্ঞ মদ্রিচের শূন্যস্থান পূরণ নিয়ে তিনি যোগ করেছেন, 'একই বৈশিষ্ট্যের খেলোয়াড় বিবেচনায় নিলে মদ্রিচের বদলি হলো দানি সেবায়োস। তবে আমাদের আরও বিকল্প আছে। আমাদের ভালো কিছু মিডফিল্ডার আছে- এদুয়ার্দো কামাভিঙ্গা, আহেলিয়া চুয়ামেনি ও ফেদেরিকো ভালভার্দে।... আর আমার মিডফিল্ডাররা সেরা মানের।'

Comments