সালাহর পেনাল্টি মিসকে ম্যাচের টার্নিং পয়েন্ট ভাবছেন ক্লপ

জয় দিয়ে লিগের পয়েন্ট তালিকার শীর্ষ চারের আরও কাছাকাছি যাওয়ার সুযোগ ছিল লিভারপুলের। কিন্তু ইউনাইটেডকে গত ম্যাচে ৭-০ গোলে হারানো ক্লাবটি এদিন জালের ঠিকানা খুঁজে পায়নি।
ছবি: এএফপি

আগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডকে গোলবন্যায় ভাসানো লিভারপুল হলো অঘটনের শিকার। বোর্নমাউথের বিপক্ষে ভালো ফুটবল খেলেও হারের হতাশায় নিমজ্জিত হলো তারা। অলরেডদের কোচ ইয়ুর্গেন ক্লপের মতে, মোহামেদ সালাহ পেনাল্টি থেকে গোল করলে খেলার গতিপথ অন্যরকম হতে পারত।

শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে হেরেছে লিভারপুল। ম্যাচের ২৮তম মিনিটে ফিলিপ বিলিংয়ের লক্ষ্যভেদই শেষ পর্যন্ত গড়ে দেয় ব্যবধান। বিরতির পর লড়াইয়ে ফেরার সুবর্ণ সুযোগ এসেছিল সফরকারীদের। কিন্তু ৭০তম মিনিটে স্পট-কিক কাজে লাগাতে ব্যর্থ হন মিশরীয় ফরোয়ার্ড সালাহ। পরে আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি ক্লপের শিষ্যদের।

জয় দিয়ে লিগের পয়েন্ট তালিকার শীর্ষ চারের আরও কাছাকাছি যাওয়ার সুযোগ ছিল লিভারপুলের। কিন্তু ইউনাইটেডকে গত ম্যাচে ৭-০ গোলে হারানো ক্লাবটি এদিন ১৭ নম্বরে থাকা বোর্নমাউথের বিপক্ষে জালের ঠিকানা খুঁজে পায়নি। ২৬ ম্যাচে তাদের পয়েন্ট ৪২। তারা আছে পঞ্চম স্থানে। লিগের শীর্ষ চারে অবস্থান করছে যথাক্রমে আর্সেনাল, ম্যানচেস্টার সিটি, ম্যান ইউনাইটেড ও টটেনহ্যাম হটস্পার।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে ক্লপের কণ্ঠে শোনা যায় আক্ষেপের সুর। তার মতে, প্রতিপক্ষের চাওয়া অনুসারে খেলেছে তার দল, 'আমি খুবই হতাশ। আমরা আজকে (শনিবার) যেভাবে দেখাতে এবং করতে চেয়েছিলাম, খেলাটা তার প্রায় উল্টো হয়েছে। আমি মনে করি, ম্যাচের ৯৫ মিনিটের (যোগ করা সময়সহ) প্রায় পুরোটা বোর্নমাউথের চাওয়া অনুসারে আমরা খেলেছি এবং হয়তো অল্প কয়েক মিনিট, অল্প কিছু মুহূর্ত আমরা সেটা করেছি যা মূলত আমরা করতে চেয়েছিলাম।'

সালাহর পেনাল্টি ব্যর্থতাকে ম্যাচের টার্নিং পয়েন্ট মনে হয়েছে লিভারপুল কোচের, '১-০ গোলে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়ানোর জন্য ৪৫-৫০ মিনিট হাতে ছিল (মূলত ৬০ মিনিটের বেশি)। আমার মনে হয়, দ্বিতীয়ার্ধে আমরা ঠিকঠাক শুরু করি, নিজেদের অবস্থান সম্পর্কে পরিষ্কার ছিলাম, পেনাল্টি পাই আর তা মিসও করি। এখন এটা অবশ্যই আমার অনুমান যে ওই সময় গোল করলে খেলাটা অন্যরকম হতো। প্রথমার্ধের খেলায় এটার কোনো ইতিবাচক প্রভাব থাকত না ঠিকই, তবে গোলটা (দ্বিতীয়ার্ধের বাকি সময়ে) আমাদেরকে অনুপ্রাণিত করত।'

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

3h ago