বাবরের জায়গায় সুযোগ পেয়েই সেঞ্চুরি কামরানের

দ্বিতীয় টেস্টের দলে সাবেক অধিনায়ক বাবর আজমের পরিবর্তে একাদশে জায়গা পান কামরান গুলাম

টানা ব্যর্থতার কারণে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দলে রাখা হয়নি সাবেক অধিনায়ক বাবর আজমকে। তার পরিবর্তে একাদশে জায়গা পান কামরান গুলাম। আর অভিষেকেই দারুণ এক সেঞ্চুরি তুলে পাকিস্তানের মান রক্ষা করেছেন এই ডান হাতি ব্যাটার।

মঙ্গলবার মুলতানে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৫৯ রান তুলেছে পাকিস্তান। 

টেস্ট ক্রিকেটে অভিষেক এদিন হলেও প্রথম শ্রেণীর ক্রিকেটে বেশ অভিজ্ঞ ২৯ বছর বয়সী কামরান। ২০১৩ সালের মার্চে প্রথম শ্রেণীর ম্যাচ খেলার পর এখন পর্যন্ত খেলেছেন ৫৯টি ম্যাচ। যেখানে ৪৯.১৭ গড়ে করেছেন ৪ হাজার ৩৭৭ রান। পাকিস্তানের ১৩তম ব্যাটার হিসেবে অভিষেকে সেঞ্চুরি করলেন কামরান।

এদিন দলীয় ১৯ রানেই দুই উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে পাকিস্তান। আবদুল্লাহ শফিককে বোল্ড করে দেওয়ার পর অধিনায়ক শান মাসুদকেও ফেরান জ্যাক লিচ। এরপরই মাঠে নামেন কামরান। ৭৪তম ওভারের শেষ বলে পার্টটাইম স্পিনার জো রুটকে স্লগ সুইপে বাউন্ডারি মেরে তিন অঙ্কে পৌঁছান এই ব্যাটার।

শেষ পর্যন্ত ১১৮ রানের ইনিংস খেলে শোয়েব বশিরের শিকার হয়েছেন কামরান। ২২৪ বলের ইনিংসটি সাজান ১১টি চার ও ১টি ছক্কায়। এই ইনিংসের পথে তৃতীয় উইকেটে সিয়াম আইয়ুবের সঙ্গে গড়েন ১৪৯ রানের জুটি। এছাড়া পঞ্চম উইকেটে মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে গড়েন ৬৫ রানের আরও একটি জুটি।

ম্যাথিউ পটসের শিকার হওয়ার আগে ৭৭ রানের ইনিংস খেলেন সিয়াম। ১৬০ বলে ৭টি চারের সাহায্যে সাজান নিজের ইনিংস। রিজওয়ান অপরাজিত আছেন ৩৭ রানে। তার সঙ্গে ৫ রান নিয়ে ব্যাটিং করছেন সালমান আলী আগা।

Comments

The Daily Star  | English

Ban on plastic bags a boon for eco-friendly sacks

Availability of raw materials now a challenge

7h ago