ভারতের কাছে আরেকটি লড়াইবিহীন হার বাংলাদেশের

বৃষ্টির কারণে ১৪ ওভারে নেমে আসা ম্যাচে ডিএলএস পদ্ধতিতে ভারতের কাছে ৫৬ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।
ছবি: বিসিবি

নির্বিষ বোলিংয়ের খেসারত দিয়ে জয়ের জন্য ওভারপ্রতি চাহিদা দাঁড়াল প্রায় নয় রানের। কিন্তু লক্ষ্য তাড়ায় দ্রুত রান তোলার কোনো তাগিদই দেখা গেল না বাংলাদেশ নারী দলের ব্যাটারদের মধ্যে। আরেকটি লড়াইবিহীন হারে ভারত নারী দলের বিপক্ষে ৪-০ ব্যবধানে পিছিয়ে পড়ল স্বাগতিকরা।

সোমবার পাঁচ ম্যাচ সিরিজের বৃষ্টিবিঘ্নিত চতুর্থ টি-টোয়েন্টিতে ডিএলএস পদ্ধতিতে ভারতের কাছে ৫৬ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে ভারত। বৃষ্টির কারণে মাঝপথে ১৪ ওভারে নেমে আসে ম্যাচ। চড়াও হয়ে ৬ উইকেটে ১২২ রান তোলে সফরকারীরা। এরপর ডিএলএস পদ্ধতিতে বাংলাদেশের সামনে দাঁড়ায় ১২৫ রানের লক্ষ্য। কিন্তু পুরো ওভার খেলে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বাধীন দল ৭ উইকেট খুইয়ে করতে পারে স্রেফ ৬৮ রান।

ম্যাচসেরার পুরস্কার জেতা ভারতের অধিনায়ক হারমানপ্রিত কাউর সর্বোচ্চ ৩৯ রান করেন। ২৬ বল মোকাবিলায় তিনি মারেন ৫ চার। রিচা ঘোষ ১৫ বলে ২৪ রানে অপরাজিত থাকেন। সমান ২২ রানের ইনিংস খেলেন স্মৃতি মান্ধানা ও দায়ালান হেমালথা। মারুফা আক্তার ও রাবেয়া খান দুটি করে উইকেট নেন যথাক্রমে ২৪ ও ২৮ রান খরচায়।

এক পর্যায়ে স্রেফ ৯ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং ধসে পড়া বাংলাদেশের তিন খেলোয়াড় যান দুই অঙ্কে। ২৫ বলে ২১ রান আসে ওপেনার দিলারা আক্তারের ব্যাট থেকে। রুবাইয়া হায়দার ১৭ বলে করেন ১৩ রান। শরিফা খাতুন অপরাজিত থাকেন ১১ বলে ১১ রানে। দীপ্তি শর্মা ও অভিষিক্ত আশা সোবহানা দুটি করে উইকেট পান যথাক্রমে ১৩ ও ১৮ রান দিয়ে।

এই ম্যাচে বাংলাদেশের হয়েও অভিষেক হয়েছে একজনের। ১৪ বছর ও ৩৪০ দিন বয়সী পেসার হাবিবা ইসলাম অবশ্য সুবিধা করতে পারেননি। ২ ওভারে ২০ রান দিয়ে উইকেটশূন্য থাকেন তিনি।

আগামী বৃহস্পতিবার একই ভেন্যুতে হোয়াইটওয়াশ এড়ানোর লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ।

Comments