মেসির পাশেই আগুয়েরো-মাশ্চেরানোরা

আইসল্যান্ডের বিপক্ষে জয়ের জন্যই মাঠে নেমেছিল আর্জেন্টিনা। কিন্তু ১-১ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। মূলত লিওনেল মেসির পেনাল্টি মিসের খেসারত দিয়েছে দলটি। কিন্তু তারপরও সতীর্থদের সঙ্গেই পাচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক।
আর্জেন্টিনা বনাম আইসল্যান্ড ম্যাচে বিমর্ষ লিওনেল মেসি

আইসল্যান্ডের বিপক্ষে জয়ের জন্যই মাঠে নেমেছিল আর্জেন্টিনা। কিন্তু ১-১ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাদের। মূলত লিওনেল মেসির পেনাল্টি মিসের খেসারত দিয়েছে দলটি। কিন্তু তারপরও সতীর্থদের পাশেই পাচ্ছেন আর্জেন্টাইন অধিনায়ক।

ম্যাচের ৬৩ মিনিটে আইসল্যান্ডের ম্যাগনুসন ডি বক্সের ভেতর মেক্সিমিলিনো মেজাকে ফেলে দিলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। সে পেনাল্টি থেকে মেসির নেওয়া শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন আইস গোলরক্ষক হানেস হলডরসন। 

শুধু তাই নয় আইস শিবিরে ১১টি শট নিয়েও গোল করতে পারেননি মেসি। আগুয়েরোর করা গোলেই ছিল না তার কোন অবদান। অথচ শেষ দুই বছরে আর্জেন্টিনার করা প্রতিটি গোলে ছিল তার অবদান। দিন শেষে তাই সুপার ফ্লপ মেসি।

কিন্তু এতো কিছুর পর তার পাশেই আছেন সতীর্থরা। মেসিকে সমর্থন দিয়ে আগুয়েরো বলেছেন, ‘মেসি স্বাভাবিক, সে একজন মানুষ তো। আমাদের অবশ্যই তার পাশে থাকা উচিৎ। আমরা জানি যে কোন মুহূর্তে সে ম্যাচের পার্থক্য গড়ে দিতে পারে। প্রথম ম্যাচ সবসময়ই কঠিন। আর্জেন্টিনা সবাইর সঙ্গেই জিততে চায়। আমার বিশ্বাস ক্রোয়েশিয়ার বিপক্ষে দল ভালো খেলবে। ’

প্রায় একই কথা বলছেন সাবেক বার্সেলোনা সতীর্থ হ্যাভিয়ার মাশ্চেরানোও, ‘ম্যাচে এমনটা হতেই পারে। আমরা জিততে চেয়েছিলাম , আমরা সব ধরণের চেষ্টা করেছি কিন্তু পারিনি। প্রথম ম্যাচে সহজ নয়। তবে আমাদের এগিয়ে যেতে হবে। এটা সবে মাত্র শুরু। আমাদের ভেঙে পড়া যাবে না। ওইটা আমাদের দিন ছিল না। ’

সতীর্থদের পাশে পেলেও হারের জন্য দায়টা নিজেই নিয়েছেন মেসি, ‘আমি নীরবে রাগ ও দুঃখ নিয়ে মাঠ ছেড়েছি। কারণ তিন পয়েন্ট নিতে না পারার দায়টা আমার। পেনাল্টিটাই সব পাল্টে দেয়। ওই মুহূর্তে এগিয়ে নিতে না পারার জন্য আমি অবশ্যই দায় স্বীকার করে নিচ্ছি।’

Comments

The Daily Star  | English

Yunus’ economic gambit paying off

Two months ago, as Professor Muhammad Yunus waded into Bangladesh’s unprecedented political turmoil, he inherited economic chaos by default.

2h ago