বান্দরবানে মারমা কিশোরীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ২

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার বাইশারী ইউনিয়নের যৌথ খামার পাড়ার নুর মোহাম্মদের ছেলে মো. সেলিম ও একই পাড়ার নুরুল হোসেনের ছেলে মতিউর রহমান।
গ্রেপ্তার সেলিম ও মতিউর। ছবি: সংগৃহীত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় মারমা এক কিশোরীকে ধর্ষণের অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে।

গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলার বাইশারী ইউনিয়নের যৌথ খামার পাড়ার নুর মোহাম্মদের ছেলে মো. সেলিম ও একই পাড়ার নুরুল হোসেনের ছেলে মতিউর রহমান।

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাশরুরুর বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন।

ওই কিশোরীর বড় ভাই ডেইলি স্টারকে জানান, গতকাল প্রবারণা পূর্ণিমা উৎসবের প্রথম দিনে তাদের পাড়ার প্রায় সবাই ফানুস উড়ানোসহ অন্যান্য কাজে ব্যস্ত ছিলেন। মা বৌদ্ধ মন্দিরে যাওয়ায় বোন বাড়িতে একা ছিল। বিকেল সাড়ে ৫টার দিকে সে পাড়ার পাশের খালে গেলে সেলিম তাকে ধর্ষণ করেন। মতিউর সেসময় পাহারায় ছিলেন।

পরে ওই কিশোরী ঘটনাটি পরিবারের সদস্যদের জানালে পাড়ার বাসিন্দারা মতিউরকে আটক করে বাইশারী তদন্ত কেন্দ্রের পুলিশকে খবর দেন। পরে পুলিশ মতিউরকে তাদের হেফাজতে নেয়।

ওসি মোহাম্মদ মাশরুরুর জানান, এ ঘটনায় গতরাতে ওই কিশোরীর ভাই বাদী হয়ে সেলিম ও মতিউরকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। 

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করেছেন মতিউর। পরে তাকে নিয়ে অভিযান চালিয়ে রাত দেড়টার দিকে বাইশারীর যৌথ খামার এলাকা থেকে সেলিমকে গ্রেপ্তার করা হয়।

ওসি আরও জানান, আজ আসামিদের বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠানো হবে।

 

Comments