হোটেলের বারান্দা থেকে পড়ে মারা গেলেন ওয়ান ডিরেকশন ব্যান্ডের গায়ক লিয়াম পেইন

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এইরেসে একটি হোটেলের চার তলার বারান্দা থেকে পড়ে গিয়ে প্রাণ হারান তিনি।  
সঙ্গীত পরিবেশন করছেন লিয়াম। ফাইল ছবি: রয়টার্স
সঙ্গীত পরিবেশন করছেন লিয়াম। ফাইল ছবি: রয়টার্স

বিশ্বখ্যাত পপ ব্যান্ড ওয়ান ডিরেকশনের গায়ক লিয়াম পেইন (৩১) মারা গেছেন।

গতকাল বুধবার এই তথ্য জানিয়েছে রয়টার্স।

আর্জেন্টিনার রাজধানী বুয়েনস এইরেসে একটি হোটেলের চার তলার বারান্দা থেকে পড়ে গিয়ে প্রাণ হারান তিনি।  

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, রাজধানীর লিফি পালের্মো মহল্লায় অবস্থিত হোটেল থেকে তাদেরকে একজন 'আক্রমণাত্মক মনোভাবসম্পন্ন ব্যক্তির' বিষয়ে তথ্য দেওয়া হয়, যিনি সম্ভবত 'মদ ও মাদকের প্রভাবে' আচ্ছন্ন ছিলেন।

হোটেল ম্যানেজার জানান, তিনি হোটেলের পেছন দিকে  জোরে শব্দ পান। পুলিশ ঘটনাস্থলে এসে দেখতে পায়, লিয়াম তার হোটেল ঘরের বারান্দা থেকে নিচে পড়ে গেছেন।

ওয়ান ডিরেকশন ব্যান্ডের সদস্যদের সঙ্গে লিয়াম পেইন (সবার বাঁয়ে)। ফাইল ছবি: রয়টার্স
ওয়ান ডিরেকশন ব্যান্ডের সদস্যদের সঙ্গে লিয়াম পেইন (সবার বাঁয়ে)। ফাইল ছবি: রয়টার্স

ব্রিটিশ গায়কের মৃত্যু নিশ্চিত করে জরুরি সেবাদাতারা।

লিয়ামের মৃত্যুতে সঙ্গীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

মার্কিন গায়ক চার্লি পুথ ইনস্টাগ্রামে বলেন, 'আমি স্তম্ভিত। লিয়াম আমার প্রতি সব সময় সদয় ছিলেন। আমার ক্যারিয়ারের শুরুতে বড় শিল্পীদের মধ্যে তার সঙ্গে আমি সবার আগে কাজ করার সুযোগ পাই। আমার বিশ্বাস হচ্ছে না তিনি আর নেই।'

মার্কিন সঙ্গীত চ্যানেল এমটিভি, স্ট্রিমিং সেবাদাতা স্পটিফাই ও ব্রিট মিউজিক অ্যাওয়ার্ড লিয়ামের মৃত্যুতে সামাজিক মাধ্যমে শোক প্রকাশ করেছে।

পেইনের একমাত্র সন্তানের নাম বিয়ার। তার মা গার্লস এলাউড ব্যান্ডের গায়িকা ও ব্রিটিশ টিভি তারকা শেরিল। ২০১৭ সালে জন্ম নেয় বিয়ার।  

লিয়ামের রেকর্ড লেবেল রিপাবলিক রেকর্ডস এবং তাদের মূল সংস্থা ইউনিভার্সাল মিউজিক গ্রুপের সঙ্গে তাৎক্ষণিকভাবে যোগাযোগ করতে পারেনি রয়টার্স। 

হোটেলের এক কর্মী এর আগে 'একজন মাদকাসক্ত অতিথির' মোকাবিলায় পুলিশের কাছে ফোন করে জরুরি সাহায্য চায়।

বুয়েনস এইরেস নিরাপত্তা মন্ত্রণালয় এই মামলার সূত্র হিসেবে এই ফোন কলের অডিও রেকর্ড জব্দ করেছে।

কর্মী ফোন কলে বলেন, 'তিনি যখন সজাগ থাকছেন, তখন পুরো ঘরের জিনিসপত্র ভেঙে তছনছ করে ফেলছেন। আমরা আশা করছি আপনারা আমাদের এখানে কাউকে পাঠাবেন।' কর্মী আরও উল্লেখ করেন, এই অতিথির জীবনের ঝুঁকি রয়েছে, কারণ তার ঘরের সঙ্গে বারান্দা আছে।

স্ন্যাপচ্যাটে লিয়ামের শেষ ভিডিও। ছবি: রয়টার্স
স্ন্যাপচ্যাটে লিয়ামের শেষ ভিডিও। ছবি: রয়টার্স

২০১০ সালে গঠিত ওয়ান ডিরেকশন ব্যান্ড ২০১৬ সালে ভেঙে যায়। শুরুতে ব্যান্ড সদস্যরা বিরতি নেওয়ার কথা বললেও সেই সিদ্ধান্ত ব্যান্ড ভেঙে দেওয়ায় রূপ নেয়।

হ্যারি স্টাইলস, জেইন মালিক, নিয়াল হোরান, লুইস টমলিনসন ও লিয়াম পেইন প্রত্যেকে আলাদাভাবে সঙ্গীতের জগতে পদচারণা শুরু করেন।

লিয়াম পেইন ওয়ান ডিরেকশনের অনেক হিট গানের সহ-গীতিকার ছিলেন, যেমন 'নাইট চেঞ্জেস' এবং 'স্টোরি অব মাই লাইফ'। এর আগে তিনি বিভিন্ন সময় মানসিক স্বাস্থ্য রক্ষার সংগ্রাম, মদে আসক্তি ও সার্বিকভাবে, অল্প বয়সে খ্যাতি কুড়ানোর পর পরিবর্তিত জীবনধারার সঙ্গে মানিয়ে চলার জটিলতা নিয়ে কথা বলেছেন। 

বুধবার তিনি স্ন্যাপচ্যাটে তার আর্জেন্টিনা সফর নিয়ে পোস্ট করেন। এই পোস্টে ঘোড়ায় চড়া, পোলো খেলা ও বাড়িতে ফিরে তার পোষা কুকুরকে দেখার বিষয়ে কথা বলেন তিনি।

''আজ আর্জেন্টিনায় একটি অসাধারণ দিন কাটাচ্ছি', ভিডিওতে বলেন লিয়াম।

Comments