বন্যার্ত মানুষের অসহায় মুখগুলো দেখলেই কান্না পায়: অপু বিশ্বাস

‘সব ভেদাভেদ ভুলে বন্যার্তদের পাশে দাঁড়াতে হবে।’
অপু বিশ্বাস। ছবি: সংগৃহীত

ঢালিউডের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। উপহার দিয়েছেন অনেক ব্যবসাসফল সিনেমা। চলতি বছরের ফেব্রুয়ারিতে তার অভিনীত 'ছায়াবৃক্ষ' চলচ্চিত্র মুক্তি পায়।

নতুন একাধিক সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে তার।

দ্য ডেইলি স্টারকে অপু বিশ্বাস বলেন, 'এখন শুটিং নিয়ে ভাবছি না, বন্যার্তদের নিয়ে ভাবছি। তাদের জন্য মনটা ভালো নেই।'

'পত্রিকার পাতায় কিংবা টেলিভিশন অন করলেই বন্যার নিউজ সবার আগে চোখে পড়ে। অসহায় মানুষের মুখগুলো দেখলেই কান্না পায়। বয়স্ক নারীদের কষ্টটা মেনে নিতে পারছি না। তা ছাড়া শিশুদের মুখ যখন দেখি, তখন আমার সন্তানকে ওই জায়গায় ভাবি। সব মিলিয়ে বন্যার সময় যারা কষ্টে আছেন, তাদের জন্য কিছু করতে ইচ্ছে করে।'

ছবি: সংগৃহীত

ইতোমধ্যে অপু বিশ্বাস একজন প্রতিনিধির মাধ্যমে বন্যার্তদের জন্য টিএসসিতে আয়োজিত উদ্যোগে সহযোগিতা করেছেন। তিনি বলেন, টিএসসিতে শিক্ষার্থীরা যে উদ্যোগ নিয়েছেন, যেভাবে সবাই বন্যার্তদের জন্য কাজ করছেন, তা প্রশংসার দাবি রাখে। তাদের প্রতি আমার সম্মান বেড়ে গেছে। দেশের সংকটকালে তারা সমানে কাজ করছেন।

'আমি আমার সাধ্যমতো নগদ অর্থ দিয়ে একজন প্রতিনিধিকে পাঠিয়েছি। আমি মনে করি এই দুর্যোগের সময়ে সবারই এগিয়ে আসা উচিত', যোগ করেন তিনি।

এক প্রশ্নের জবাবে অপু বিশ্বাস বলেন, সবচেয়ে ভালো লাগে দেশে কোনো সংকট দেখা দিলে কিংবা কোনো প্রাকৃতিক দুর্যোগ দেখা দিলে সবাই একসঙ্গে কাজে নেমে পড়ার ব্যাপারটি। তবে, এবার অতীতের সব রেকর্ড ভেঙে টিএসসিতে নতুন উদ্যমে দেশের কাজে নেমেছেন শিক্ষার্থীরা। এটা সত্যিই ভালো একটি উদাহরণ হয়ে থাকবে।

ছবি: সংগৃহীত

বন্যার্তদের পাশে সরাসরি যেতে না পারলেও প্রতিনিধির মাধ্যমে ত্রাণ পাঠিয়েছেন ঢাকাই সিনেমার এই নায়িকা। বলেন, 'অবশ্যই আমিই যেতাম তাদের কাছে। পাশে দাঁড়াতাম। কিন্তু ছোট সন্তান রেখে যেতে পারিনি বলেই প্রতিনিধিদের মাধ্যমে পাঠিয়েছি।'

অপু বিশ্বাস মনে করেন, মানবসেবার চেয়ে বড় কিছু নেই। মানুষের সেবার মধ্যেই সব ভালোবাসা লুকিয়ে আছে। 'আমি বিশ্বাস করি মানুষ মানুষের জন্য। সবচেয়ে বড় কাজ মানুষের সেবা করা। বিপদের সময় মানুষের পাশে দাঁড়ানো।'

তিনি আরও বলেন, আজকে আমি যা হয়েছি কিংবা যে দর্শকপ্রিয়তা পেয়েছি, তার পুরো কৃতিত্ব দর্শকদের, ভক্তদের। তারা আমাকে ভালোবেসে অপু বিশ্বাস বানিয়েছেন। তাদের প্রতি অনুরোধ, দেশের এই সময়ে সাধ্যমতো বন্যার্তদের পাশে দাঁড়ান।

ছবি: স্টার

অন্তর্বর্তী সরকারের বিষয়ে অপু বিশ্বাস বলেন, নতুন সরকার ভালো কিছু করবে। বৈষম্যর অবসান হবে। আমরা কেউই বৈষম্য চাই না।

সবশেষে এই ঢালিউড নায়িকা বলেন, সব ভেদাভেদ ভুলে এখন বন্যার্তদের পাশে দাঁড়াতে হবে। এটাই এখন বড় চাওয়া। বন্যার্ত এলাকার মানুষগুলো বেঁচে থাকুক, তাদের মুখে আগের হাসি ফুটুক, তাদের সকল দুঃখ চলে যাক।

Comments

The Daily Star  | English

Former planning minister MA Mannan arrested in Sunamganj

Police arrested former Planning Minister MA Mannan from his home in Sunamganj's Shatiganj upazila yesterday evening

3h ago