মরক্কো ম্যাচ দিয়ে শুরু আলভারেজ-ওতামেন্দিদের অলিম্পিক মিশন

সদ্যই কোপা আমেরিকার শিরোপা জিতে নেওয়ার পর শুরু হচ্ছে আলভারেজ-ওতামেন্দিদের অলিম্পিক মিশন।

সদ্যই কোপা আমেরিকার শিরোপা জিতে নিয়েছে আর্জেন্টিনা। টানা দ্বিতীয়বারের মতো এই ঐতিহ্যবাহী প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার পর দলের বাকি সদস্যরা ছুটি কাটাতে গেলেও বিশ্রাম নেই হুলিয়ান আলভারেজ, নিকোলাস ওতামেন্দি ও জেরেনিমো রুল্লির। এবার অলিম্পিক স্বর্ণ পদক জয়ের মিশনে মাঠে নামছেন তারা।

সেইন্ট-এতিয়েনের স্তাদে জিওফ্রয়-গুইচার্ডে বাংলাদেশ সময় আজ বুধবার সন্ধ্যা ৭টায় মরক্কোর বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দল। অলিম্পিকে বয়সভিত্তিক দল খেললেও তিনজন বেশি বয়সী ফুটবলারের খেলার সুযোগ রয়েছে। তাতেই প্যারিস অলিম্পিকের আর্জেন্টিনা স্কোয়াডে সুযোগ পেয়েছেন তিন বিশ্বচ্যাম্পিয়ন আলভারেজ, ওতামেন্দি ও রুল্লি। এই তিনজন ছাড়াও স্কোয়াডে আছেন আরেক বিশ্ব চ্যাম্পিয়ন থিয়াগো আলমাদা। দলটির প্রাণভোমরাও সদ্যই ব্রাজিলিয়ান ক্লাব বোতাফোগোতে যোগ দেওয়া এই তরুণ।

এবারের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে দ্বিতীয় স্থান অর্জন করে অলিম্পিক গেমসে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা। টুর্নামেন্টটি ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ অ্যাসোসিয়েশন ফুটবলের (ফিফা) অন্তর্ভুক্ত না হওয়ায় নিজেদের সেরা স্কোয়াড নিয়ে যেতে পারেননি কোচ হাভিয়ের মাসচেরানো। ক্লাবগুলো স্বেচ্ছায় যেসব খেলোয়াড়কে ছেড়েছে, তাদের নিয়েই প্যারিসে গিয়েছেন তিনি।

আর্জেন্টিনার প্রথম প্রতিপক্ষ এমন একটি দেশ, যারা ২০২২ সালের বিশ্বকাপে সবাইকে চমকে দিয়ে সেমি-ফাইনালে উঠেছিল। চতুর্থ হয়ে টুর্নামেন্ট শেষ করেছিল মরক্কো। সেই দলের রাইট-ব্যাক আশরাফ হাকিমি খেলবেন অলিম্পিক দলে। পিএসজির এই ডিফেন্ডারই প্রতিযোগিতার অন্যতম তারকা।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ:

জেরেনিমো রুল্লি, হোয়াকিন গার্সিয়া, মার্কো দি সেসার, নিকোলাস ওতামেন্দি, হুলিও সোলার, থিয়াগো আলমাদা, সান্তিয়াগো হেজে, ক্রিস্তিয়ান মেদিনা, কেভিন জেনন, লুকাস বেলত্রান ও হুলিয়ান আলভারেজ।

Comments