শ্রীলঙ্কা থেকে ফিরে এলেন শরিফুল

লঙ্কা প্রিমিয়ার লিগ খেলতে যাওয়া শরিফুল ইসলাম দেশে ফিরে এসেছেন বৃহস্পতিবার।

লঙ্কা প্রিমিয়ার লিগ খেলতে যাওয়া শরিফুল ইসলাম দেশে ফিরে এসেছেন বৃহস্পতিবার। তার দল ক্যান্ডি ফ্যালকনস প্লে-অফে জায়গা করে নিয়েছে। কিন্তু অসুস্থতার কারণে তিনি শ্রীলঙ্কার লিগ থেকে আগেভাগে বাংলাদেশে এসে গেছেন।

ফিরে আসার আগে সবশেষ ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছিলেন শরিফুল। তাকে ছাড়া খেলতে নেমে ৫৪ রানের জয়ে ক্যান্ডি নিশ্চিত করেছে প্লে-অফ। গুরুত্বপূর্ণ নকআউটে দলকে ছেড়ে এসেছেন ২৩ বছর বয়সী শরিফুল। এর কারণ হিসেবে মুঠোফোনে তিনি দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, 'আমি কিছুদিন ধরে অসুস্থ। এজন্য দেশে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছি।'

এলপিএলের পঞ্চম আসরে ক্যান্ডির হয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন শরিফুল। বাঁহাতি এই পেসার বেশ খরুচে ছিলেন এবার। ওভারপ্রতি রান দিয়েছেন ১১.৬১। ৩৭.৭৫ গড়ে পেয়েছেন চার উইকেট।

নিজের প্রথম ম্যাচে ৪৩ রানে দুই উইকেট পেয়েছিলেন। পরের ম্যাচে ৩২ রান দিয়ে শিকার করেন সমান উইকেট। এরপরের দুই ম্যাচে কোনো উইকেট না পেয়ে রান বিলিয়েছেন দেদারসে। এক ম্যাচে ৩ ওভারেই দিয়ে ফেলেছিলেন ৪৭ রান, আরেক ম্যাচে ২ ওভারে ২৯ রান। ক্যান্ডির বৃষ্টিবিঘ্নিত পরবর্তী ম্যাচ হয় সাত ওভারের, সেদিন ওয়ানিন্দু হাসারাঙ্গা বলই তুলে দেননি শরিফুলের হাতে। শেষমেশ ১৪ জুলাই ডাম্বুলা সিক্সার্সের বিপক্ষে ম্যাচে তাকে বেঞ্চে বসিয়ে রাখে ক্যান্ডি।

বাজে ফর্ম কাটিয়ে উঠার সুযোগ তার রয়েছে গ্লোবাল টি-টোয়েন্টি কানাডায়। সুস্থ হয়ে উঠলে কানাডার লিগটিতে যোগ দেওয়ার জন্য তিনি উড়াল দিবেন ২৩ জুলাই। বাংলা টাইগার্স মিসিসাউগা দলে সুযোগ পেয়েছেন শরিফুল। সতীর্থ হিসেবে পাবেন সাকিব আল হাসানকেও। ২৫ জুলাই থেকে শুরু হবে লিগটির চতুর্থ আসর।

কানাডার লিগে এবার রয়েছেন আরও দুই বাংলাদেশি। রিশাদ হোসেন ডাক পেয়েছেন টরন্টো ন্যাশনালস ফ্র্যাঞ্চাইজিতে। আর মন্ট্রিল টাইগার্সের জার্সিতে খেলবেন মোহাম্মদ সাইফউদ্দিন।

Comments