কোপা জিতে স্কালোনির পরিবারকে 'বিভক্ত' করেছেন মেসিরা!

স্কালোনির স্ত্রী এলিসা মন্তেরো একটি একজন স্প্যানিশ, যিনি একসময় ভলিবল খেলতেন

প্রথমে ইংল্যান্ডকে হারিয়ে ইউরোর শিরোপা জিতে নেয় স্পেন। তার কয়েক ঘণ্টা পর কলম্বিয়াকে হারিয়ে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের শিরোপা ধরে রাখে আর্জেন্টিনা। ফলে আগামী ফিনালিসিমায় মুখোমুখি হচ্ছে দলদুটি। তাতে মধুর এক সমস্যা দেখছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। তার পরিবারই যে বিভক্ত হওয়ার পথে!

মায়ামির হার্ডরক স্টেডিয়ামে বাংলাদেশ সময় সোমবার সকালে কোপা আমেরিকার ফাইনালে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয় ও রেকর্ড ১৬তম বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ড্র থাকার পর অতিরিক্ত সময়ের ২২তম মিনিটে বদলি খেলোয়াড় লাউতারো মার্তিনেজের গোলে উল্লাসে মাতে স্কালোনির শিষ্যরা।

তবে এখনও ফিনালিসিমার কোনো দিনক্ষণ ঠিক হয়নি। তাই এই ম্যাচের আয়োজন নিয়ে কিছুটা সন্দিহান স্কালোনি। ম্যাচ শেষে বলেছেন, 'খেলা (ফিনালিসিমা) হবে নাকি? আমার পরিবারের একটা অংশ স্প্যানিশ। এই দেশের সঙ্গে আমার বিশেষ সম্পর্ক রয়েছে। আমি সেখানে থাকি এবং স্পেনের কোচকে (লুইস দে লা ফুয়েন্তে) চিনি। আমি তাদের জয়ে খুশি এবং যদি এই ম্যাচ হয় তবে আমার সমস্যা হবে, কারণ পরিবার বিভক্ত হয়ে যাবে। দারুণ ফর্মে থাকা দুই দলের মধ্যে খুব সুন্দর একটা ম্যাচ হবে, যারা অন্যদের চেয়ে ভিন্ন ধরনের।'

স্কালোনির স্ত্রী এলিসা মন্তেরো একজন স্প্যানিশ। ২০০৮ সালে লাৎসিও থেকে ধারে মায়োর্কাতে খেলতে গিয়ে পরিচয় তার সঙ্গে। তখন এলিসা ভলিবল খেলতেন। পরিচয়ের পর পরিণয়। এরপর থেকে একসঙ্গেই আছেন তারা। এ জুটির একটি ছেলে ও একটি মেয়েও রয়েছে। তারা আবার বড় হচ্ছেন স্পেনেই। 

উল্লেখ্য, ১৯৮৫ ও ১৯৯৩ সালে দুই মহাদেশের চ্যাম্পিয়নদের লড়াই হওয়ার পর দীর্ঘদিন পর ২০২২ সালে হউ ফিনালিসিমা। সেবার ইতালিকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নেয় আর্জেন্টিনা।

Comments