পাকিস্তানের দুই খেলোয়াড়ের উপর বেশি নজর যুক্তরাষ্ট্রের

এবারই প্রথম যুক্তরাষ্ট্রের কোন মাঠে আন্তর্জাতিক ক্রিকেট খেলবে পাকিস্তান, এই প্রথম যুক্তরাষ্ট্রের মুখোমুখিও হবে তারা। আইসিসি সহযোগী সদস্য দেশ থেকে নামে-ভারে, অভিজ্ঞতা আর শক্তিতে অনেক এগিয়ে পাকিস্তান। সেটা জানেন যুক্তরাষ্ট্র অধিনায়ক মোনাঙ্ক প্যাটেলও।

এবারই প্রথম যুক্তরাষ্ট্রের কোন মাঠে আন্তর্জাতিক ক্রিকেট খেলবে পাকিস্তান, এই প্রথম যুক্তরাষ্ট্রের মুখোমুখিও হবে তারা। আইসিসি সহযোগী সদস্য দেশ থেকে নামে-ভারে, অভিজ্ঞতা আর শক্তিতে অনেক এগিয়ে পাকিস্তান। সেটা জানেন যুক্তরাষ্ট্র অধিনায়ক মোনাঙ্ক প্যাটেলও। তিনি তবু আশায় আছেন মোমেন্টাম ধরে রেখে বড় কিছু করবেন তারা। সেজন্য পাকিস্তানের দুজন খেলোয়াড়ের উপর বাড়তি নজর তাদের।

আজ ডালাসে বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় 'এ' গ্রুপের লড়াইয়ে নামবে পাকিস্তান-যুক্তরাষ্ট্র। এই ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে পাকিস্তান। তবে যুক্তরাষ্ট্র খেলবে দ্বিতীয় ম্যাচ। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে তারা কানাডাকে বড় রান তাড়াকে হারায়। বিশ্বকাপের আগে টেস্ট খেলুড়ে বাংলাদেশকে সিরিজে হারায় ২-১ ব্যবধানে।

সাম্প্রতিক ছন্দ বিবেচনা করে মোনাঙ্কের আশা এই ম্যাচেও ভালো ফলের,  'প্রথম ম্যাচ আমাদের সাহায্য করেছে। আমরা ভালো মোমেন্টাম পেয়েছি। এই মোমেন্টাম ধরে রাখতে হবে। পাকিস্তান খুব ভালো দল, খুবই অভিজ্ঞতার ভরা দল। আমাদেরকে নিশ্চিত করতে হবে যেমন ভালো খেলছি তেমন খেলার।

তারকায় ভরা পাকিস্তান দলে ম্যাচ উইনার একাধিক। তারমধ্যে যুক্তরাষ্ট্র অধিনায়ক নিলেন দুজনের নাম। ব্যাটিং ও বোলিংয়ে মোহাম্মদ আমির ও বাবর আজমকে নিয়ে চিন্তা আছে তাদের,  'পাকিস্তানে ভালো অভিজ্ঞ বোলাররা আছে। আমরা মোহাম্মদ আমিরের উপর নজর রাখছি, যে কিনা খুবই অভিজ্ঞ। তাকে আমাদের সামলাতে হবে।'

'বাবর সব সংস্করণেই সেরা এক ব্যাটার। সেই মূল খেলোয়াড় ও অধিনায়ক। সে যদি লম্বা ইনিংস খেলে তাহলে ম্যাচ বের করে নেবে। কাজেই তার উইকেট খুবই গুরুত্বপূর্ণ। সে টি-টোয়েন্টিতে খুবই ধারাবাহিক।'

দুজনের নাম করলেও পরে আবার মোনাঙ্ক জানান প্রতিপক্ষ নিয়ে অতো ভাবনা নেই তাদের। খেলতে চান নিজেদের সেরা ক্রিকেট, 'আমরা পাকিস্তানকে নিয়ে খুব বেশি ভাবছি তাও না। নিজেদের নিয়ে ভাবছি। আমরা চাইব নিজেরা যেমন খেলছি তেমন ভালো ক্রিকেট খেলতে। আমরা যদি খেলায় ৩০-৪০ মিনিট ভালো খেলতে থাকি কে জানে হয়ত সেটা ধরে রেখে ম্যাচ বের করে ফেলব।'

Comments

The Daily Star  | English

BB finds six types of wrongdoing in export data

The central bank discovered six types of statistical wrongdoing that inflated export data, a development that led to a multibillion-dollar correction.

1h ago