মুন্সীগঞ্জে আ. লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ৬

স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল বিপ্লব মুন্সীগঞ্জ পৌরসভার সদ্য সাবেক মেয়র। তিনি নৌকা প্রতীকে মেয়র নির্বাচন করেছিলেন।
সংঘর্ষে আহতদের হাসপাতালে ভর্তি করা হয়। ছবি: সংগৃহীত

মুন্সীগঞ্জের গজারিয়ায় বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মৃণাল কান্তি দাসের সমর্থক ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল বিপ্লবের সমর্থকদের মাঝে সংঘর্ষে ছয় জন আহত হয়েছেন।

আজ সোমবার বিকেল ৩টার দিকে উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের নতুন চরচাষী এলাকার এই সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতরা হলেন মহিউদ্দিন মোল্লা (৪২), মোশাররফ হোসেন (৪৮), নিজা মিয়া (৫৬), মো. মোকলেছ মিয়া (৪২), হেলাল উদ্দিন সরকার (৪১) ও মুক্তার হোসেন (৪১)। তাদের সবার বাড়ি উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের চরচাষী গ্রামে।

ফয়সাল বিপ্লব মুন্সীগঞ্জ পৌরসভার সদ্য সাবেক মেয়র। তিনি নৌকা প্রতীকে মেয়র নির্বাচন করেছিলেন। সংসদ নির্বাচনের জন্য মেয়র পদ থেকে পদত্যাগ করেন ফয়সাল বিপ্লব। তার বাবা মো. মহিউদ্দিন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি।

আহত গুয়াগাছিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থক মো. মহিউদ্দিন মোল্লা বলেন, 'আজ বিকেল ৩টার দিকে স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লবের প্রতীক পাওয়াকে কেন্দ্র করে মিছিলের প্রস্তুতি নিচ্ছিলাম। সেইসময় হঠাৎ নৌকার সমর্থক গুয়াগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী খোকনের লোকজন আমাদের ওপর হামলা করে।'

অভিযোগ সম্পর্কে জানতে চাইলে গুয়াগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল খায়ের মোহাম্মদ আলী খোকন বলেন, 'আমি এই ঘটনা সম্পর্কে কিছুই জানি না।'

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজিব খান বলেন, 'প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, তাদের মধ্যে পূর্ব শত্রুতার জের ধরে সংঘাতের ঘটনা ঘটেছে। রাজনৈতিক কোনো কারণে নয়।'

তিনি আরও বলেন, 'এ বিষয়ে তারা থানায় অভিযোগ করবেন বলে জানতে পেরেছি।'

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

5h ago