আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

২০২৩ বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে প্রথম উইকেট সাকিবের

নিজের দ্বিতীয় ওভারেই দলকে উইকেট শিকারের উল্লাসে মাতলেন বাংলাদেশের অধিনায়ক।

২০২৩ বিশ্বকাপে বাংলাদেশের পক্ষে প্রথম উইকেট সাকিবের

নিজের দ্বিতীয় ওভারেই দলকে উইকেট শিকারের উল্লাসে মাতলেন বাংলাদেশের অধিনায়ক।
বাংলাদেশের পক্ষে প্রথম উইকেট সাকিবের
ছবি: এএফপি

জমে উঠেছিল আফগানিস্তানের উদ্বোধনী জুটি। ইনিংসের শুরুতে বাংলাদেশের পেসারদের নিয়মিত লাইন-লেংথ ঠিক রাখতে না পারার ফায়দা তুলে নিচ্ছিলেন রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। তাদেরকে বিচ্ছিন্ন করার চেষ্টায় সপ্তম ওভারেই আক্রমণে গেলেন সাকিব আল হাসান। ওই ওভারে সাফল্য না পেলেও নিজের পরের ওভারেই দলকে উইকেট শিকারের উল্লাসে মাতলেন বাংলাদেশের অধিনায়ক।

শনিবার ধর্মশালায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হয়েছে ২০২৩ বিশ্বকাপে বাংলাদেশের অভিযান। টস জিতে আফগানদের আগে ব্যাটিংয়ে পাঠিয়েছেন সাকিব। ইনিংসের নবম ওভারে তিনিই ভাঙেন প্রতিপক্ষের ৫০ বলে ৪৭ রানের উদ্বোধনী জুটি।

মাঠ আকারে ছোট। উইকেটও ব্যাটিংয়ের জন্য দারুণ। ঝুঁকি নেওয়া ছাড়াই দুই ডানহাতি পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের বিপরীতে ভালো শুরু করেন গুরবাজ ও ইব্রাহিম। প্রথম ৫ ওভারে আফগানিস্তান ২৭ রান জমা করে স্কোরবোর্ডে। ষষ্ঠ ওভারে বাংলাদেশের বোলিং আক্রমণে আসে পরিবর্তন। বল হাতে পান বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। পরের ওভারে সাকিব নিজেই বোলিংয়ে যান। দলের ওপর চেপে বসার আভাস দেওয়া চাপ দূর করতে সময় নেননি তিনি।

ইব্রাহিমকে ফিরিয়ে এবারের বিশ্বকাপে বাংলাদেশের হয়ে প্রথম উইকেট পান বাঁহাতি অলরাউন্ডার সাকিব। তার ঝুলিয়ে দেওয়া বলটি অফ স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাচ্ছিল। সুইপ করে বড় শট খেলতে চেয়েছিলেন ইব্রাহিম। কিন্তু দূরের বল লাগাতে পারেননি ব্যাটের মাঝে। সেটা চলে যায় ডিপ স্কয়ার লেগের সীমানায় থাকা তানজিদ হাসান তামিমের হাতে। ভেতরের দিকে দৌড়ে গিয়ে ক্যাচ নেন তিনি। এতে থামে ইব্রাহিমের ২৫ বলে ২২ রানের ইনিংস। তার ব্যাট থেকে আসে তিনটি চার ও একটি ছক্কা।

এই প্রতিবেদন লেখার সময়, আফগানিস্তানের সংগ্রহ ১১ ওভারে ১ উইকেটে ৫৮ রান। ক্রিজে আছেন ওপেনার গুরবাজ ৩১ বলে ২৭ রানে। ক্রিজে তাকে দেখাচ্ছে সাবলীল। আলগা বল পেলেই মারছেন বাউন্ডারি। তার সঙ্গী রহমত শাহ খেলছেন ১০ বলে ৭ রানে।

Comments

The Daily Star  | English

Khagrachhari violence: 3 dead, 4 sent to CMCH 'with bullet wounds'

Three indigenous people died of their injuries at a hospital in Khagrachhari yesterday and early today, hours after arson attacks and violence in the district

2h ago